• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিমান দুর্ঘটনায় নিহতের জন্য দোয়া চাইলেন মুশফিক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মার্চ ২০১৮, ২০:২১

কাঠমান্ডু ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইনসের বিধ্বস্ত হওয়া বিমানে ৭১ আরোহীর মধ্যে ইতোমধ্যে ৫০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

সোমবার দুপুরে ঘটে যাওয়া বিমান দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের জন্য দোয়া চেয়েছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম।

সোমবার কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় নিহত হওয়া মানুষদের জন্য সবার কাছে দোয়া চেয়ে মুশফি নিজের ফেসবুক ভেরিফায়েড পেজে লেখেন, আমাদের প্রত্যেকের উচিত নিহত মানুষদের জন্য দোয়া করা।

কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনের সূত্র দিয়ে বিবিসির প্রতিবেদনের জানানো হয়েছে, সোমবার দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭১ আরোহী নিয়ে ছেড়ে যায় বিমানটি।

যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডেইলি ইনডিপেন্ডেন্ট স্থানীয় প্রতিনিধির মাধ্যমে জানাচ্ছে, বিমানটি কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে (দুই নং প্ল্যাটফর্ম) থেকে পাশের ফুটবল খেলার মাঠে বিধ্বস্ত হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, প্লেনটি বোম্বার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ মডেলের এস২-এজিইউ।

নেপালের পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুরেশ আচার্য্য জানিয়েছেন, প্লেনটিতে ৬৭ আরোহী ছিলেন। দুর্ঘটনাস্থল থেকে ১৭ জনকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ ও নেপালের সেনাবাহিনী উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে।

জানা গেছে, এই বিমানে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু ছিলেন। এর মধ্যে ৩৭ জন বাংলাদেশি, ৩২ জন নেপালি, ১ জন মালদ্বীপ ও ১ জন চীনের নাগরিক।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh