• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মেসির হস্তক্ষেপে বার্সায় আসতে চান নেইমার!

স্পোর্টস ডেস্ক

  ১২ মার্চ ২০১৮, ১৮:৫১

বার্সেলোনায় ফিরতে চান নেইমার। কিন্তু সঙ্গে জুড়ে দিয়েছেন দুটি শর্ত। যেখানে অঙ্গাঅঙ্গিভাবেই জড়িত লিওনেল মেসি। শর্ত দুটি মানলেই কেবল বার্সেলোনায় আসবেন নেইমার। আদৌ শর্ত দুইটি মানা হবে কিনা এখন পর্যন্ত কিছুই যানা জায়নি। বছর না যেতেই পিএসজি ছেড়ে নেইমারের বার্সায় ফেরার সম্ভাবনার খবরে এটি যুক্ত করেছে বাড়তি মাত্রা।

স্প্যানিশ স্পোর্টস ম্যাগাজিন ‘ডন ব্যালন’ জানিয়েছে, প্রথমত মেসির সমান পারিশ্রমিক চান নেইমার। গত বছরের নভেম্বরে নতুন চুক্তিতে সই করেন আর্জেন্টাইন আইকন। বার্সার প্রাণভোমরার বার্ষিক বেতন নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা না এলেও স্প্যানিশ সংবাদমাধ্যমে সবমিলিয়ে বছরে ৪৩ মিলিয়ন ইউরোর কথা বলা হয়। বাংলাদেশি মুদ্রায় যা ৪৩৯ কোটি ২৫ লাখের বেশি।

দ্বিতীয়ত, মেসির সরাসরি হস্তক্ষেপ চান নেইমার। তাকে আবার সই করাতে কাতালান ক্লাবটিকে মেসি প্রকাশ্যে অনুরোধ করুক এমনটাই চাওয়া ব্রাজিলিয়ান সুপারস্টারের। অতীতে এমন কিছুই চেলসির সেস ফ্যাব্রিগাসের জন্য করেছিলেন মেসি। সাবেক সতীর্থের মাঝে তেমন অনুভূতিই দেখার অপেক্ষায় বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়।

--------------------------------------------------------
আরও পড়ুন: পিজ্জির হাত ধরে নতুন মিশনে নামবে সৌদি
--------------------------------------------------------

যদিও কিছুদিন আগেই নেইমারকে বার্সেলোনায় আসতে না করে দিয়েছেন লিওনেল মেসি। ইংলিশ গণমাধ্যম স্টারের প্রতিবেদনে বলা হয়, মেসি তার সাবেক সতীর্থকে ক্ষুদে বার্তায় জানিয়েছেন, এই মুহূর্তে বার্সায় তোমাকে আর দরকার নেই।

শুধু মেসিই নয় তাকে বার্সায় প্রয়োজন নেই বলে জানিয়েছেন সাবেক বার্সা তারকা ইয়োহান ক্রইফও। কাতালুনিয়া রেডিওকে তিনি বলেন, যে যাই কিছু বলুক না কেন, আমি মনে করি বার্সেলোনায় নেইমারের কোনও দরকার নেই। ও যে পজিসনে খেলে ওই পজিসনে বার্সায় অনেক বিশ্বসেরা ফুটবলার রয়েছে।

অন্যদিকে নেইমারকে বার্সায় স্বাগত জানাতে প্রস্তুত বার্সেলোনার ক্রোয়েশিয়ান তারকা ইভান রাকিতিচ। এ বার্সা তারকা বলেন, আমি জানি না কার সঙ্গে ওর কথা হয়েছে। পুরো ব্যাপারটিই গুজব কি না, সেটাও বলতে পারব না। এতটুকু বলতে পারি, এ বিষয়ে আমার সঙ্গে নেইমারের কোনও কথা হয়নি। তবে আমার দিক দিয়ে সে ফিরলে কোনো সমস্যা নেই। নেইমার যদি বার্সেলোনায় ফিরতে চায়, তাহলে দুহাত বাড়িয়েই ওকে স্বাগত জানাব।

নেইমারের সঙ্গে তার দারুণ সম্পর্কের কথাও বলতে ভোলেননি রাকিটিচ, ওর সঙ্গে আমার বন্ধুত্ব দারুণ। তবে সেটাই বড় কারণ নয়, আমি নেইমারকে বার্সেলোনায় ফেরাতে চাই তাঁর প্রতিভার কারণেই। সে যে ধরনের খেলোয়াড় তাতে আমি সব সময়ই নেইমারকে আমার দলে রাখতে চাইব।

অন্যদিকে জানা গেছে চোট সারলে নাকি পিএসজি ছাড়বেন নেইমার। ফরাসি সংবাদ মাধ্যম লা প্যারিসিয়ান জানাচ্ছে, প্রথম মৌসুমই হতে চলেছে প্যারিসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শেষ মৌসুম। চোট থেকে সেরে উঠলেই নেইমার পিএসজি ত্যাগ করতে পারেন বলে খবর সংবাদ মাধ্যমটির।

এমনকি রিয়ালের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার পরই পিএসজির কর্তাদের মনে নেইমার হারানোর শঙ্কা ধরেছে।

এখন দেখার বিষয় কোথাকার জল কোথায় গড়ায়। সময়ই বলে দিবে নেইমার বার্সেলোনায় আসবেন নাকি অন্য দলে যাবেন।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh