• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

নেইমারের পর বিশ্বকাপে হ্যারি কেনকে নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক
|  ১২ মার্চ ২০১৮, ১১:৫৮ | আপডেট : ১২ মার্চ ২০১৮, ১২:২৮
কয়েকদিন আগেই ফ্রেঞ্চ লিগওয়ানে মার্সেইয়ের বিপক্ষে গোঁড়ালিতে চোট পান প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা নেইমার। অস্ত্রোপচারের পর হয়ে বর্তমানে পুনর্বাসনে আছেন ব্রাজিলিয়ান এই মহাতারকা। এতে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা রয়েছে ২৬ বছর বয়সী এই তারকার। 

এবার চোটের কবলে পড়লেন ইংলিশ তারকা হ্যারি কেন। নেইমারের মতোই গোঁড়ালি মচকে আসন্ন রাশিয়া বিশ্বকাপে অনিশ্চিত হয়ে পড়লেন টটেনহ্যাম স্ট্রাইকার।

রোববার এএফসি বোর্নমাউথের বিরুদ্ধে প্রিমিয়ার লিগের ম্যাচে ৩৪তম মিনিটে প্রতিপক্ষ গোলকিপার আসমির বেগোভিচের সঙ্গে ধাক্কা লাগে টটেনহ্যামের প্রাণভোমরার।

গোঁড়ালি মচকে মাঠেই বসে পড়েন হ্যারি কেন৷ প্রাথমিক চিকিৎসার পরেও খেলার মতো অবস্থায় না থাকায় মাঠ ছাড়তে হয় তাকে। পরে বিশেষ বুট পরে ক্রাচে ভর দিয়ে স্টেডিয়াম ছাড়েন তিনি।

চোটের গুরুত্ব বুঝতে তার গোড়ালিতে স্ক্যান করানোর সিদ্ধান্ত নেয়া হয়। রিপোর্ট হাতে এলে তবেই বলা সম্ভব ঠিক কতদিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। 

তবে ইংল্যান্ড কোচ গেরেথ সাউথগেট ও টটেনহ্যাম কোচ মাউরিসিও পোচেত্তিনো দুজনেই ২৪ বছর বয়সী তারকাকে নিয়ে আশাবাদী।

তারা মনে করছেন যে, তার চোট গুরুতর হয়ে দেখা দেবে না৷ যদিও একই জায়গায় বার বার চোট পাওয়া নিয়ে একটু উদ্বিগ্ন দুই কোচকেই।

--------------------------------------------------------
আরও পড়ুন: নিষিদ্ধ চান্দিমাল, লঙ্কা শিবিরে নয়া কাপ্তান
--------------------------------------------------------

রাশিয়ার ১২টি ভেন্যুতে আগামী ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত মাসব্যাপী বিশ্বকাপ আসরের মহাযজ্ঞ হবে। এবারের আসরে ৩২টি দল অংশগ্রহণ করবে। দলগুলোকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে।

‘জি’ গ্রুপে ইংলিশদের প্রতিপক্ষ বেলজিয়াম, পানামা ও তিউনিসিয়া। ১৮ জুন নিজেরদের প্রথম ম্যাচে তিউনিসিয়ার মুখোমুখি হচ্ছে সাউথগেটের শিষ্যরা।

আরও পড়ুন: 

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়