• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এবার বাদ দেন: তামিম

স্পোর্টস ডেস্ক

  ১১ মার্চ ২০১৮, ১৭:১৯
ফাইল ছবি

হারের ভারে নুয়ে পড়া বাংলাদেশের এই জয়টা অনেক প্রয়োজন ছিল। তামিম ইকবালেরও সরল স্বীকারোক্তি। হারের ব্যাখ্যা দিতে দিতেও শেষ হয়না কিন্তু জয়ের আর কি ব্যখ্যা। জিতেই তো গেছি।

গতকাল শ্রীলঙ্কা ম্যাচের আগে ছোট ফরম্যাটের শেষ দশ ম্যাচে মাত্র একটিতে জয় বাংলাদেশের। দেশের মাটিতে শ্রীলঙ্কার কাছে হারতে হয় টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচেই।

হারের ধারাবাহিকতা দেখা যায় নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের বিপক্ষেও। অনভিজ্ঞ ভারত দলটার সঙ্গেও বাজে ভাবে মাথানত করেই মাঠ ছাড়তে হয়। হতাশায় ঘিরে থাকা টাইগারদের ঘুরে দাঁড়াতে দ্বিতীয় ম্যাচে জয়টা খুবই প্রয়োজন ছিল।

টুর্নামেন্ট শুরুর আগে ড্যাশিং ওপেনার বলেছিলেন, একটা জয় বদলে দিতে পারে মন-মানসিকতা। কাল লঙ্কানদের হারানোর পর গণমাধ্যমের সামনে হাজির হন এই বাম-হাতি ব্যাটসম্যান।

রেকর্ড গড়া জয় নিয়ে স্বভাবসুলভ ভঙ্গিতেই কথা বলেনে তামিম। তিনি বলেন, এই জয়টা আমাদের প্রয়োজন ছিল। এই ম্যাচ হারলে আমরা অনেক পিছিয়ে যেতাম। শুধু এই সিরিজেই নয়, মানসিকতার দিক থেকেও পিছিয়ে পড়তাম। এখন পরের ম্যাচের জন্য তিন দিন সময় পেয়েছি। নতুন প্ল্যানের সময়ও হাতে রয়েছে।

বাংলাদেশ শ্রীলঙ্কা ম্যাচ মানেই সংবাদ সম্মেলনে চন্ডিকা হাথুরুসিংহের প্রসঙ্গ টেনে আনাটা যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে।

২০১৫ বিশ্বকাপে তৎকালীন কোচ হাথুরুসিংহের সঙ্গে তামিম

টাইগারদের সাবেক কোচ নিয়ে প্রশ্ন উঠায় তামিমের সোজাসাপ্টা কথা, এবার অন্তত এই বিষয়টা বাদ দেন। তিনি আমাদের জন্য অনেক করেছেন। এখন সে আরেকটা দলের কোচ। এই বিষয়টা সবার জন্যই বিভ্রান্তির।

আরও পড়ুন:

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh