• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

গুনাথিলাকে জবাব দিয়েছেন মুশফিক?

কুশল ইয়াসির
|  ১১ মার্চ ২০১৮, ১৬:২৮ | আপডেট : ১১ মার্চ ২০১৮, ২০:০৩
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সব শেষ আসরে রংপুর রাইডাইর্সের হয়ে মাঠ মাতিয়েছেন নাজমুল ইসলাম অপু। দলকে চ্যাম্পিয়ন করতে যেমন ভূমিকা রেখেছেন ঠিক তেমন উইকেট পেয়ে ভিন্নধর্মী উদযাপনের জন্যও আলোচনায় আসেন এই স্পিনার।

চলতি বছর শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটিতে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয় ২৬ বছর বয়সী এই ক্রিকেটারের। 

মিরপুরের ওই ম্যাচের শুরুতে দলের সিনিয়র সদস্য ও ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ তাকে বরণ করে নেন। ক্যাপ মাথায় নেয়ার আগেও অপুর উদযাপনের স্টাইল ‘নাগিন’ ভঙ্গিতে দুষ্টুমিতে মেতে ওঠে সতীর্থরা। 

প্রথম টি-টোয়েন্টি দল হারলেও মাত্র ২৫ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন এই বাম-হাতি অর্থোডক্স স্পিনার। উইকেট নিয়েই দলের সঙ্গে নিজের সেই সিগনেচার স্টাইলে উদযাপন করেন।

পরের ম্যাচে সিলেটের মাঠেও হারতে হয় স্বাগতিকদের। অপুকে কিছুটা ব্যাঙ্গ করেই উইকেট নিয়ে উদযাপন করতে থাকেন লঙ্কান অলরাউন্ডার দানুশকা গুনাথিলাকা।

দুই সপ্তাহ পর শ্রীলঙ্কার মাটিতে বসেছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফি। এতে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে রেকর্ড গড়ে জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

চন্ডিকা হাথুরুসিংহের শীষ্যদের দেয়া ২১৫ রানের পাহারের জবাবে ৫ উইকেটে জয় পায় দল। 

এ ম্যাচের শুরু থেকেই লঙ্কান বোলারদের শাসন করছিলেন সফরকারী ব্যাটসম্যানরা। প্রথম থেকে লিটন দাস ও তামিম ইকবালের তাণ্ডবের পর দলের হাল ধরেন মুশফিকুর রহিম।

৩৫ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৭২ রান করে অপরাজিত থেকে দলকে জেতান এই তারকা ব্যাটসম্যান। দখল করে নেন ম্যাচ সেরার পুরস্কারটিও।  

২০তম ওভারের চতুর্থ বলটিতে মিড অনে বলটি ঠেলে দেন মুশফিক। প্রান্ত পরিবর্তন করে গর্জন করে সঙ্গে সঙ্গে অপুর মতো ‘নাগিন’ স্টাইলে উদযাপন করেন যেন গুনাথিলাকার জবাবটা এখানে দিয়ে দিলেন।

অভিষেক ম্যাচে অপুর উদযাপন

মুশির ‘নাগিন’ ভঙ্গিটির ছবি নিয়ে বিশ্বের বিভিন্ন গণমাধ্যম বাংলাদেশের জয়ের সংবাদটি প্রকাশ করেছে। আর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে তো ম্যাচ জেতার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয় ছবিটি।  

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়