• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ বয়কট করলো ব্রিটিশ রাজপরিবার

স্পোর্টস ডেস্ক

  ১০ মার্চ ২০১৮, ১৮:৪৩
বাচ্চাদের সঙ্গে ফুটবল খেলছেন প্রিন্স উইলিয়াম

রুশ সাবেক সেনা কর্মকর্তা সার্গেই স্ক্রিপাল ও তার মেয়ে উইলিয়াকে কয়েকদিন আগে ইংল্যান্ডের সালিসবুরিতে বিষ প্রয়োগে হত্যা চেষ্টা করা হয়। ৯০ এর দশকে দেশদুটির হয়ে গুপ্তচরবৃত্তি করতেন ৬৬ বছর বয়সী সার্গেই।

এ ঘটনায় ইংল্যান্ডকে দায়ী করা হয় রাশিয়ার পক্ষ থেকে। আর তাই সম্প্রতি বিশ্বের অন্যতম দুই পরাশক্তির মধ্যে শুরু হয়েছে উত্তেজনা।

আগামী জুন থেকে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। ফুটবলের সবচেয়ে বড় এই আসরের এবারের আয়োজক রাশিয়া। বাছাই পর্বের গণ্ডি পেরিয়ে ২১তম এই আয়োজনে যোগ দিচ্ছে ইংল্যান্ডও।

২০০৬ সাল থেকে ইংলিশ ফুটবল সংস্থার (এফএ) প্রেসিডেন্টের দায়িত্বে রয়েছেন প্রিন্স উইলিয়াম। গেলো কয়েকবারের বিশ্বকাপে পরিচিত মুখ ছিলেন উইলিয়াম। ডিউক অফ ক্যামব্রিজের ফুটবল প্রেমের বিষয়টি জানে পুরো বিশ্বই।

দুই দেশের মধ্যে চলমান সংকটে নিরাপত্তা কারণ দেখিয়ে ফুটবলের সর্বোচ্চ আসর বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন ৩৫ বছর বয়সী রাজপুত্র।

ব্রিটিশ রাজ পরিবার সূত্রের বরাতে দেশটির গণমাধ্যমগুলো বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে। এবারের বিশ্বকাপে রাজপরিবারের সদস্যদের যোগ দেবার কোনো পরিকল্পনাই নেই।

তার পাশাপাশি বিশ্বকাপ চলাকালে রাশিয়ায় অবস্থানরত ইংল্যান্ড দলের সব সদস্যদের সতর্ক থাকতেও আহ্বানও জানানো হয়েছে।

৩২ দলের অংশগ্রহণে ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবল। ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত পুরো একমাস ধরে চলবে এ মহাযজ্ঞ।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh