• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পরাজয়ের বৃত্তে আবদ্ধ টাইগাররা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০১৮, ২৩:১৪

দেশের মাটি থেকে পরাজয়ের শুরু লঙ্কাতেও তা অব্যাহত রাখলো টাইগাররা। পরাজয়ে বৃত্ত থেকে তারা বেরোতে পারলো না। শুরু থেকেই বাংলাদেশের মামুলি টার্গেটকে আরো মামুলি বানিয়ে ইনিংস শুরু করে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। উইকেটের উভয় পাশ থেকে প্রতিটি বলকে বাউন্ডারী ছাড়া করছিলেন রোহিত ও ধাওয়ান। অবশেষে বাংলাদেশের প্রথম সাফল্য ধরা দেয় মুস্তাফিজের হাতে। দলীয় ২৮ রানে রোহিত শর্মাকে সরাসরি বোল্ড করে ভারত শিবিরে প্রথম ধাক্কা দেন।

এরপর দলীয় ৪০ রানে ভারত শিবিরে দ্বিতীয় আঘাত হানেন রুবেল হোসেন। এক্ষেত্রে ব্যাটসম্যান রিশভ পান্ত (৭)। কিন্তু অন্যপ্রান্তে ঠিকই ব্যাটকে তলোয়ার বানিয়ে বোলারদের ওপর রীতিমত ঝড় তুলছিলেন শেখর ধাওয়ান। সুরেশ রায়নাকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৬৮ রানে গুরুত্বপূর্ণ জুটি গড়েন। দলীয় ১০৮ রানে রুবেল রায়নাকে মিরাজের ক্যাচ বানিয়ে ফেরানোর আগে ২৭ বলে ২৮ রানের ছোট্ট একটি ইনিংস খেলেন। ম্যাচে এটি ছিল রুবেলের দ্বিতীয় শিকার।

এরপর দলীয় ১২৩ রানে অর্ধশত রান করা শিখর ধাওয়ানকে লিটন দাসের ক্যাচ বানিয়ে ফেরত পাঠান অনেকদিন পর দলে ফেরা তাসকিন আহমেদ। যদিও তার আগে ৪৩ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। এরপর আর বেশি বেগ পেতে হয়নি ভারতকে।

শেষ দিকে মনিশ পান্ডে ১৯ বলে ৩ চারের সাহায্যে ২৭ রান করলে সহজেই জয়ের বন্দরে পৌছে যায় ভারত। দিনেশ কার্তিক ২ রানে অপরাজিত থাকেন।