• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নিদাহাসে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০১৮, ১৯:১৮

নিজেদের পুনরুদ্ধারের প্রচেষ্টার প্রথম ধাপে নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ দল। কারণ সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না টাইগারদের। কিন্তু তার মধ্যেই আলোচিত হচ্ছে প্রতিশোধের ব্যাপারটিও। প্রতিপক্ষ যে ভারত।

২০১৬ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপে তাদের বিপক্ষে যে অবিশ্বাস্য একটি ম্যাচ হেরেছিল বাংলাদেশ। এরপর এবারই প্রথম এ সংস্করণে মুখোমুখি দলদুটি। এমন ম্যাচের আগের শুরুটা ভালো হয়নি টাইগারদের। টস জিতে বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম থেকে বিটিভি, চ্যানেল নাইন ও ডিস্পোর্টস খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

সব শেষ সিরিজে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। তবে সাম্প্রতিক সেই হতাশা ভুলে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে টাইগাররা।ইনজুরির কারণে দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান না থাকতে পারলেও শক্তিশালী ভারতের বিপক্ষে সময়ের প্রয়োজনে বেশ সজাগ হয়েই মাঠে নামছে তামিম-মাহমুদুল্লাহ-মুস্তাফিজরা।

নিয়মিত একাদশ ছাড়া খেলতে নেমে রোহিত শর্মার নেতৃত্বে নিদাহাস ট্রফির উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে ভারত। তাই বাংলাদেশর বিপক্ষে মাঠে নামার আগে কিছুটা ব্যাকফুটে টিম ইন্ডিয়া। তবে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগের দিনে খেলোয়াড়দের বাৎসরিক বেতন-বোনাস বৃদ্ধির ঘোষণায় কিছুটা চনমনে হয়ে মাঠে নামতে পারে ভারত।

২০১৫ বিশ্বকাপ থেকে ২০১৭ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আসর পর্যন্ত দুর্দান্ত পারফরম্যান্সে ক্রিকেট বিশ্বকে নিজেদের জানান দিয়েছিল বাংলাদেশ। কিন্তু দলটির বর্তমান বাজে পারফরম্যান্সে রীতিমত হতাশ টাইগার ভক্তরাও। বাংলাদেশের শেষ ১০টি টি-টোয়েন্টি ম্যাচে জয় আছে মাত্র একটিতে। তাই নিদাহাস ট্রফিতে ম্যাচ জিতে আবারও সমর্থকদের হাসি আর নিজেদের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার অপেক্ষায় থাকবে বাংলাদেশ দল।

প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরে বেশ কোণঠাসা অবস্থায় আছে ভারত। এ সিরিজে তারা বিশ্রামে রেখেছে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনির মতো বড় তারকাদের।

বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান, নাজমুল ইসলাম, রুবেল হোসাইন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান

ভারত স্কোয়াড
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মনিশ পান্ডে, রিশভ পান্ত, দিনেশ কার্তিক, ওয়াশিংটন সুন্দর, বিজয় শঙ্কর, জয়দেব উনাদকাট, ইয়োজভেন্দর চাহাল, শার্দুল ঠাকুর।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
X
Fresh