• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

টি-টোয়েন্টিতে ভয় কাটবে কি বাংলাদেশের!

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ মার্চ ২০১৮, ১৫:১৪ | আপডেট : ০৮ মার্চ ২০১৮, ১৬:০৩
টি-টোয়েন্টিতে বাংলাদেশ বড্ড অচেনা। নিজেদের প্রমাণে ব্যর্থ বারবারই। সবশেষ ঘরের মাঠে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুটিতেই হার। এই ফরম্যাটে  কেন এতো ভয়!

শেষ দশ ম্যাচে মাত্র একটিতে জয় টাইগারদের। সেটিও আবার এই শ্রীলঙ্কায় শ্রীলঙ্কার বিপক্ষে। স্কটল্যান্ডের মতো দল টি-টোয়েন্টিতে বাংলাদেশকে টপকে যাবার অপেক্ষায়।

যে বাংলাদেশ দল ওয়ানডের পাশাপাশি টেস্টেও জানান দিয়েছে নিজেদের সামর্থ্যের কথা। সেখানে টি-টোয়েন্টিতে এমন দশা কেন? টি-টোয়েন্টি দলের এরাই তো সফলতা এনে দেন টেস্ট-ওয়ানডেতে।

তবু কেন এতো ভয়! ভয় এবার জয় করার পালা। দলে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। যদিও তিনি অধিনায়কত্ব পাওয়ার পর দক্ষিণ আফ্রিকায় দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুটিতেই হারে বাংলাদেশ।

ইনজুরির কারণে তার জায়গায় নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। দুই ম্যাচ নেতৃত্ব দিয়ে তিনিও ব্যর্থ। এতো ব্যর্থতার পরেও কিছুটা সাহস ফিরে পেয়েছে বাংলাদেশ দল।

প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৪৫ রানের জয়। পিএসএলে তামিম-মোস্তাফিজের ধারাবাহিকতা। এছাড়া নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতকে শ্রীলঙ্কার হারিয়ে দেয়া। সব মিলে কিছুটা উজ্জীবিত বাংলাদেশ দল।

এবার কিছু করে দেখার পালা। টি-টোয়েন্টি ক্রিকেটে সদ্য সাবেক হওয়া অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার মতে, খেলোয়াড়দের চাপ না দিয়ে প্রত্যাশা কমানো উচিৎ। তাতেই ভালো ফলাফল পাওয়া যাবে আশা করছি।

মাহমুদুল্লাহ রিয়াদ অবশ্য এতো কিছু নিয়ে ভাবছেন না খেলার আগে। গণমাধ্যমকে তিনি বলেন, সাম্প্রতিক সময়টা আমাদের হতাশাজনক হলেও এসব না ভেবে আমরা এগোতে চাই। ছেলেরা বেশ আত্মবিশ্বাসী। এছাড়া প্রস্তুতি ম্যাচে যে যার জায়গায় ভালো খেলেছে। এবার মাঠে শতভাগ দিতে পারলেই হয়।

আজ সন্ধ্যা সাড়ে সাতটায় নিদাহাস ট্রফির দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ দলের সম্ভ্যাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল অপু, নুরুল হাসান সোহান, আবু জায়েদ রাহি, মোস্তাফিজুর রহমান , মেহেদী মিরাজ, আবু হায়দার রনি।

আরও পড়ুন:

এমআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়