• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

রোমাঞ্চ ছড়িয়ে ম্যানইউয়ের জয়

স্পোর্টস ডেস্ক

  ০৬ মার্চ ২০১৮, ১৪:১৫

ম্যাচের শুরুতেই দুই গোল হজমের পর শেষ মুহূর্তের নাটকীয়তায় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর লড়াইয়ের এই ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যানইউ জয় পেয়ছে ৩-২ ব্যবধানে।

নিজেদের মাঠ শেলহার্টস স্টেডিয়ামে শুরু থেকেই ম্যানচেস্টারের শিবিরে আক্রমণ করে খেলতে থাকে। ম্যাচের পঞ্চম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল দলটি। তবে কর্নার থেকে পাওয়া বলে জেমস টমকিন্সের শট লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে গোলের সুযোগ পেয়েছিল সফরকারী দলের তারকা সানচেজও। ডি বক্সের নেয়া তার হেড ফিরিয়ে দেন গোলরক্ষক।

ম্যাচের ১১ মিনিটে স্বাগতিকদের লিড এনে দেন আন্দ্রোস টাউনসেন্ড। বেনটেকের বাড়ানো বলে ডি বক্সের বাইরে থেকে বাঁ-পায়ের শট নেন এই তারকা। লিনডেলপের গাঁয়ে লেগে বল গিয়ে জালে জড়ায়। দাঁড়িয়ে থেকে দেখা ছাড়া কোন উপায় ছিল ডি গিয়ার। ১-০ গোলে পিছিয়ে থেকেই বিশ্রামে যায় হোসে মরিনহোর ম্যানইউ।

পিছিয়ে পরে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে সফরকারী দলটি। ম্যাচের ৪০ মিনিটে লিনগার্ডের শট লক্ষ্যভ্রষ্ট হয়।

বিশ্রাম শেষে মাঠে ফিরেই দ্বিতীয় গোল হজম করে ম্যানইউ। এ সময় স্বাগতিক ক্রিস্টাল প্যালেসের হয়ে গোল পান ফন অ্যানহোল্ট। ম্যাচের ৪৮ মিনিটে এ গোলের পর হুশ ফিরে রেড ডেভিলস শিবিরে।

দুই গোলে পিছিয়ে হারের শঙ্কায় পড়ে দলটি। আক্রমণে ধার বাড়িয়ে দেয় লুকাকু-সানচেজরা। আক্রমণের গতি বাড়িয়ে ম্যাচের ৫৫ মিনিটে গোল করে ব্যবধান কমান স্মলিং। ভ্যালেন্সিয়ার বাড়ানো বল হেডে জালে জড়ান এই ডিফেন্ডার। ম্যাচের ৭৩ মিনিটে মাতিচের শট গোললাইন থেকে ফেরান স্বাগতিক দলের ডিফেন্ডার।

ম্যাচের ৭৬ মিনিটে সফরকারী ম্যানইউকে সমতায় ফেরান চলতি মৌসুম দারুণ ফর্মে থাকা রোমেলু লুকাকু। গত ডিসেম্বরের পর থেকে লিগে ব্যাক-টু-ব্যাক ম্যাচে গোল পেলেন লুকাকু। বাঁ-পায়ের জোরালো শটে লিগে নিজের ১৪তম গোল করেন বেলজিয়ামের এই তারকা।

পরের মিনিটেই দারুণ এক সেভে প্যালেসের স্ট্রাইকার ক্রিশ্চিয়ান বেনটেকেকে গোলবঞ্চিত করেন রেড ডেভিলদের গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ে ম্যানইউকে এগিয়ে দেন সার্বিয়ান মিডফিল্ডার মাতিচ। ২৫ গজ দূর থেকে তার শট প্যালেস গোলরক্ষককে পরাজিত করে জাড়িয়ে যায় জালে। এই গোলেই নিশ্চিত হয়ে যায় দলটির জয়।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে এ জয়ের ফলে ২৯ ম্যাচে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানইউর পয়েন্ট ৬২। সমান ম্যাচে তাদের চেয়ে ১৬ পয়েন্ট এগিয়ে তালিকার শীর্ষে রয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

আরও পড়ুন:

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
ঈদের শুভেচ্ছা ভাগাভাগি করল ইউরোপের ফুটবল ক্লাবগুলো
শুরু হতে যাচ্ছে সেলিব্রিটি ফুটবল টুর্নামেন্ট
X
Fresh