• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

মুস্তাফিজে মুগ্ধ ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক
|  ০৬ মার্চ ২০১৮, ১০:২৮ | আপডেট : ০৬ মার্চ ২০১৮, ১১:৫০
পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চলতি আসরে মাঠ মাতিয়ে বর্তমানে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় অবস্থান করছেন মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় আসরে দল পেলেও ইনজুরির কারণে খেলা হয় নি বাংলাদেশের এই পেসারের। এবার লাহোর কালান্দার্সের হয়ে অভিষেক হয়েছে দ্য ফিজ খ্যাত এই তারকার। 

ঘরোয়া টি-টোয়েন্টির তৃতীয় ও নিজের প্রথম আসরেই নজর কেড়েছেন এই তারকা। মাত্র পাঁচ ম্যাচ খেলে বাংলাদেশ দলের দায়িত্ব পালনের জন্য পিএসএলকে বিদায় জানিয়েছেন কাটার মাস্টার। নিদাহাস ট্রফির জন্য লাহোরের সতীর্থদের কাছ থেকে শুভকামনা পেয়েছেন ২২ বছর বয়সী এই পেসার।

সংযুক্ত আরব আমিরাত থেকে কলম্বোতে আসার পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লাহোর ও দলের অধিনায়ক ম্যাককালামকে ধন্যবাদ জানিয়েছেন ফিজ। 

পেস তারকা লিখেছেন, ‘ব্রেন্ডন ম্যাককালামের অধিনায়কত্বে খেলে দারুণ অনুভব করছি। ধন্যবাদ অধিনায়ক আমাকে এভাবে সমর্থন জানানোর জন্য। পিএসএল থেকে দারুণ অভিজ্ঞতা হয়েছে। এখন সময় জাতীয় দায়িত্ব পালন করা। শ্রীলঙ্কায় দলের সাফল্যের অপেক্ষায়।’ 

তরুণ তুর্কির করা এই টুইটের উত্তর দেন নিউজিল্যান্ডে কিংবদন্তি। তিনি লিখেন, ‘তোমাকে সতীর্থ হিসেবে পাওয়াটা প্রশান্তির। তোমার প্রচেষ্টার জন্য ধন্যবাদ আর তোমার জন্য রইলো শুভকামনা। সদা হাস্যজ্জ্বল থাকো। ধন্যবাদ ভাই। শীঘ্রই দেখা হবে।’

ম্যাককালামের পাশাপাশি দরের অপর সতীর্থ ক্যামেরুন দেলপোর্ত, মিচেল ম্যাকক্লেনাঘানরাও ফিজকে শুভকামনা জানিয়েছেন।

চলতি আসরে একটিও জয়ের দেখা পায়নি লাহর। দল হারলেও নিজের জাত ঠিকই চিনেয়েছেন মুস্তাফিজ। নিজের অভিষেক ম্যাচে মুলতান সুলতান্সের বিপক্ষে ৪ ওভার বল করে ১৪টি বলই ডট  দেন। ২২ রানের বিনিময়ে দুটি উইকেটও তুলে নেন এই পেসার। 

পরের ম্যাচে ২ ওভার বল করে মাত্র ১০ রান দিয়েছিলেন। যদিও কোনো উইকেট পাননি তিনি। তৃতীয় ম্যাচে ৪ ওভার বোলিং করে ১৩ ডট বলের বিপরীতে ২২ রান দিয়ে তুলে নেন ১টি উইকেট।

চতুর্থ ম্যাচে একটু মলিন ছিলেন মুস্তাফিজ, ১ টি উইকেট নিলেও রান দিয়েছেন ৩৯। সেই ম্যাচ সুপার ওভারে গড়ালে ম্যাককালাম আস্থা রাখেন মুস্তাফিজের উপর। কিন্তু ফিল্ডিং আর ক্যাচ মিসের কারণে সুপার ওভারে ১৬ রান আটকাতে পারেন নি মুস্তাফিজ। তবে ম্যাচশেষে মুস্তাফিজকে নয়, ক্যাচ মিসের জন্য নিজেকে দুষেছিলেন কিউই তারকা।

আরও পড়ুন:

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়