• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আবারও আশরাফুলের সেঞ্চুরি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৮, ২৩:৪০

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি আসরে ১৪তম ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে প্রথম সেঞ্চুরির(১০৪) দেখা পান মোহাম্মদ আশরাফুল। প্রিমিয়ার লিগে এই সেঞ্চুরি জন্য তাকে অপেক্ষা করতে হয়েছিল ৯ বছর। রোববার আবারও সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

লিগের ৪২তম ম্যাচে এদিন অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে অপরাজিত ১০২ রান করেন কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে খেলতে নামা বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। তার এই ইনিংসে ছিল ১০টি চারের মার।

টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৫২ রানের পুঁজি গড়ে অগ্রণী ব্যাংক। দলের হয়ে ওপেনার শাহরিয়ার নাফিস সর্বোচ্চ(৯৯) এবং আরেক ওপেনার আজমির আহমেদ দ্বিতীয় সর্বোচ্চ(৫৮) রান করেন। দলের আর কেউ ২০ রানের বেশি করতে পারেননি।

কলাবাগানের আকবর-উর-রহমান ৩টি, মুক্তার আলি ও মাহমুদুল হাসান দুটি করে এবং নাহিদ হাসান ও আশরাফুল ১টি করে উইকেট পান।

প্রতিপক্ষের দেয়া ২৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৮ ওভার ৪ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলাবাগান। ৫ উইকেট হারিয়ে তোলে ২৫৬ রান। তিনে ব্যাটিংয়ে নামা আশরাফুল ছাড়াও সেঞ্চুরি হাঁকান ওপেনার তাসামুল হক(১০৬)।

অগ্রণী ব্যাংকের আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম ২টি করে এবং রেজা আলি দার ১টি উইকেট পান।

অপরাজিত ১০২ রান এবং ১টি উইকেট শিকার করা আশরাফুলের হাতেই ওঠে ম্যাচসেরার পুরস্কারটি।

এদিন আলাদা দুটি ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ১ উইকেট এবং ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ৩ উইকেটে জয় লাভ করে।

কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রায়ত্ত চারটিসহ ৯ ব্যাংক রেড জোনে
কলাবাগান থেকে নারীর ঝলসানো লাশ উদ্ধার
অগ্রণী ব্যাংকের এমডিসহ ৫ শীর্ষ কর্মকর্তার কারাদণ্ডের রায় স্থগিত
অগ্রণী ব্যাংকের এমডিসহ ৫ শীর্ষ কর্মকর্তার কারাদণ্ড
X
Fresh