• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এমন নিরাপত্তা ব্যবস্থা বিশ্বকাপের স্টেডিয়ামে!

স্পোর্টস ডেস্ক

  ০১ মার্চ ২০১৮, ২২:০১

রাশিয়া বিশ্বকাপের ১২ স্টেডিয়ামের একটি সোচির ফিশট স্টেডিয়াম। ৪৮ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে থাকছে উচ্চ-প্রযুক্তির নিরাপত্তা ব্যবস্থা।

স্টিলের তৈরি ১৭০টি প্রবেশপথেই থাকছে সুপার-সেনসিটিভ মেটাল ডিটেক্টর।

দর্শকদেরকে হাতে ধরা স্ক্যানার দিয়ে চেক করবে নিরাপত্তাকর্মীরা। সব ব্যাগকে এয়ারপোর্টের মতো এক্স-রে মেশিন দিয়ে চেক করা হবে। দর্শক পর্যবেক্ষণে থাকবে ভিডিও ক্যামেরা। পাহারায় থাকবে রাশিয়ান দাঙ্গা দমনকারী পুলিশ এবং ফুটবল দর্শক নিয়ন্ত্রণে প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবীরা।

দেশটির আঞ্চলিক খেলাধুলা বিষয়কমন্ত্রী লিয়াডমিলা চেরনোভা সাংবাদিকদের বলেন, এই নিরাপত্তা পদক্ষেপগুলোই স্টেডিয়ামটিকে ‘পুরোপুরি নিরাপদ’ করেছে। আমরা চাই সমর্থকরা এখানে এসে সম্পূর্ণ নিরাপদ পরিবেশে একটি চমৎকার খেলাধুলার অভিজ্ঞতা নিক।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশনের(ফিফা) আশা, এই নিরাপত্তা ‘ব্যাটল অব মার্শেই’র ব্যাপারে আশ্বস্ত করবে ইংল্যান্ডের সমর্থকদের।

এর আগে, ইউরো ২০১৬ আসরে সংঘর্ষে জড়িয়ে পড়েন রাশিয়ান দুষ্কৃতকারীরা। ওই ঘটনায় ৫ ব্রিটিশ গুরুতর আহত হন। এছাড়া হাসপাতালে নিতে হয় ১৩০ জনকে।

বৃহস্পতিবার ইংল্যান্ডের গণমাধ্যম ডেইলি স্টারে প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে। প্রথম ব্রিটিশ গণমাধ্যম হিসেবে সোচির এই স্টেডিয়ামে ঢোকার অনুমতি পায় গণমাধ্যমটি।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
মুখ খুলল রাশিয়া
দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সম্মত বাংলাদেশ-রাশিয়া
X
Fresh