• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পিএসএলে দ্বিতীয় জয় পেলো কোয়েটা

স্পোর্টস ডেস্ক

  ০১ মার্চ ২০১৮, ০৮:৩৫

প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ হয়নি মাহমুদুল্লাহ রিয়াদের। সাইড বেঞ্চে বসে গরম করতে হয়েছে জায়গা। গতকাল রাতে একাদশে সুযোগ হলেও ব্যাট ও বল করার সুযোগ হয়নি। তবে মূল্যবান একটি ক্যাচ ধরে জয়ে অবদান রেখেছেন দলের।

বুধবার শারজাতে ইসলামাবাদ ইউনাইটেডকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। তিন ম্যাচে এটা তাদের দ্বিতীয় জয়।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে কোয়েটার বোলারদের মাপা বোলিংয়ে নির্ধারিত ওভারে ৭ উইকেটে মাত্র ১৩৪ রান তুলে ইসলামাবাদ। জবাবে কেভিন পিটারসনের ঝড়ো ব্যাটিংয়ে ১৭ বল বাকি থাকতেই জয়ে পৌঁছে যায় কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে চ্যাডউইক ওয়ালটনকে (৮) এলবির ফাঁদে ফেলে বিদায় করেন আনোয়ার আলী। এরপর দলীয় ২৫ রানে আসিফ আলীকে (৬) বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান রাহাত আলী। শুরুর ধাক্কা সামাল দিতে উদ্বোধনী ব্যাটসম্যান লুক রনকি প্রোটিয়া ডুমিনিকে নিয়ে চেষ্টা চালান। কিন্তু দলীয় ৬৬ রানেই হাসান খানের বলে সরাসরি বোল্ড হয়ে ফেরেন লুক রনকি (৪৩)। এরপর কোয়েটার বোলারদের মাপা বোলিংয়ে আর কোনো ব্যাটসম্যান সুবিধা করতে না পারায় ১৩৪ রানে গিয়ে থামে ইসলামাবাদের ইনিংস।

কোয়েটার পক্ষে আনোয়ার আল, রাহাত আলী, জন হেস্টিংস, হাসান খান ও শেন ওয়াটসন সকলেই ১টি করে উইকেট লাভ করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩১ রানে ওয়াটসনকে (১৩) হারায় কোয়েটা। এরপর আসাদ শফিক ও উমর আমিন দলকে বেশিদূর টানার আগেই মোহাম্মদ সামির শিকার হয়ে ফেরত যান আমিন (৬)। এরপর দ্রুতই আসাদ শফিক (২২) ফিরে গেলে কিছুটা চাপে পড়ে কোয়েটা। অপরপ্রান্তে কেভিন পিটারসেন মোহাম্মদ নেওয়াজকে নিয়ে ৭০ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়লে জয়ের মুখ দেখতে পায় কোয়েটা। জয় থেকে ১৬ রান দূরে থাকতেই স্টিফেন ফিনের বলে আসিফ আলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন পিটারসেন। যদিও এর আগেই তিনি ৩৪ বলে তিনটি ছয় ও চারটি চারের সাহায্যে গুরুত্বপূর্ণ ৪৮ রান করেন। এরপর আর কোনো বেগ পেতে হয়নি কোয়েটাকে।

ইসলামাবাদের পক্ষে স্টিফেন ফিন ৩টি ও মোহাম্মদ সামি ১টি উইকেট লাভ করেন।

দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কোয়েটার কেভিন পিটারসেন প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

এএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh