• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শেরে-ই-বাংলার ডিমেরিট নিয়ে বিসিবির আপিল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫৬

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটির জন্য মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামকে আইসিসির দেয়া ডিমেরিট পয়েন্টের বিপক্ষে আবেদন করেছে বিসিবি।

৮ ফেব্রুয়ারি শুরু হওয়া দ্বিতীয় টেস্ট আড়াইদিনের মধ্যেই শেষ হয়ে যায়। ওই টেস্টে স্বাগতিকরা ২১৫ রানে হারে। দুই দলের চার ইনিংসে ওঠে মাত্র ৬৮১ রান। এর বিপরীতে ৪০ উইকেটই হারাতে হয় দুই দলকে।

ম্যাচ রেফারি ডেভিড বুন তার প্রতিবেদনে ম্যাচ জুড়ে অসমান বাউন্স এবং অধারাবাহিক টার্নের কথা উল্লেখ করেন। এজন্য একটি ডিমেরিট পযেন্ট পায় শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম।

আগামী ১৪ মার্চ আপিলের শুনানি হবে। এরপর সিদ্ধান্ত জানাবেন আইসিসির মহাব্যবস্থাপক (ক্রিকেট) জেফ অ্যালারডাইস এবং ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে।

তারা আপিলের শুনানিতে ম্যাচ কমিটির প্রতিবেদন, বিসিবির প্রতিবেদন, ম্যাচের ভিডিও এবং বুধবার জমা দেয়া বিসিবির আপিলের যুক্তিগুলো বিবেচনা করবেন।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ‘গড়পড়তা মানের নিচের’ পিচের জন্য জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিল। তবে শেরে-ই-বাংলার বিপদ একটু বেশি। আগে থেকেই দুটি ডিমেরিট পয়েন্ট আছে দেশের মূল ক্রিকেট ভেন্যুর।

গত বছর অস্ট্রেলিয়া টেস্টে বাজে আউটফিল্ডের জন্য দুটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিল মিরপুর। তাই শেরে-ই-বাংলার ডিমেরিট পয়েন্ট এখন ৩।

আইসিসির নিয়ম অনুযায়ী কোনো উইকেট বা মাঠ পাঁচ বছরের মধ্যে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পেলে সেটি ১ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হবে। সব মিলিয়ে মিরপুরের স্টেডিয়ামের পয়েন্ট এখন তিন। আগামী চার বছরের মধ্যে আরও দুই পয়েন্ট যোগ হলেই নিষেধাজ্ঞায় পড়বে ভেন্যুটি।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত বাংলা ব্যাট
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
X
Fresh