• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সাকিবকে সরালেন ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্ক

  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৪৭

শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাম-হাতের কনিষ্ঠ আঙুলে চোট পান সাকিব। মাঠ থেকেই চলে যেতে হয়েছিল হাসপাতালে। তারপর টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের কোনোটিতেই খেলতে পারেননি তিনি। তার প্রভাব পড়ল টি-টোয়েন্টি র‌্যাংকিংয়েও।

টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিবকে সরিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। ৩৯০ রেটিং নিয়ে শীর্ষে এখন তিনি। ৩২৬ রেটিং নিয়ে এরপরই অবস্থান সাকিবের। তবে টেস্ট ও ওয়ানডেতে নিজের জায়গা অক্ষুণ্ণ রেখেছেন সাকিব।

বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে ওপেনার সৌম্য সরকার পাঁচ ধাপ এগিয়ে টি-টোয়েন্টিাতে জায়গা করে নিয়েছেন ২০তম স্থানে। বোলারদের র‌্যাংকিংয়ে মোস্তাফিজুর রহমান একধাপ এগিয়ে ওঠে এসেছেন সপ্তম স্থানে। এতে একধাপ পিছিয়ে সাকিব এখন দশম স্থানে।

এদিকে বোলিংয়ে ওয়ানডের পর টি-টোয়েন্টিতে শীর্ষ স্থান দখল করেছেন আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান। ৭৫৯ রেটিং নিয়ে নিউজিল্যান্ডের বাঁম-হাতি স্পিনার মিচেল স্যান্টনারকে সরিয়ে শীর্ষে উঠে এসেছেন তিনি।

সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজের আগে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজে ৫ উইকেট শিকার করেন রশিদ। আর এতেই ৭৫৯ রেটিং নিয়ে সবাইকে ছাড়িয়ে গেলেন তিনি।

আরও পড়ুন:

কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ এপ্রিল)
রুতুরাজের সেঞ্চুরিতে মোস্তাফিজদের বড় সংগ্রহ
X
Fresh