• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

হারের বৃত্তে মুস্তাফিজের লাহোর

স্পোর্টস ডেস্ক
|  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৪৭ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০২
পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) তৃতীয় আসরের পঞ্চম ম্যাচে নয় উইকেটে বড় জয় পেয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ৬ ওভার বাকি থাকতেই হার মানতে হয়েছে মুস্তাফিজুর রহমানের লাহোর কালান্দার্স।

শনিবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদুল্লাহ রিয়াদের কোয়েটা। যদিও প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও দর্শক হিসেবেই থাকতে হয়েছে বাংলাদেশের এই নির্ভর যোগ্য ক্রিকেটারকে। 

ব্যাট করতে নেমে শুরুটা অসাধারণ হয়েছিল লাহোরের। তিন ওভার তিন বলে প্রথম উইকেট জুটিতে ৪৬ রান তোলে তারা। ১০ বলে ২৮ রানের ঘূর্ণিঝড় বইয়ে ফেরত যান সুনীল নারাইন।

চতুর্থ ও পঞ্চম ওভারে ফিরে যান ফখর জামান ও ব্রেন্ডন ম্যাককালাম। ১৮ বলে ৩০ রান করে আউট হন লাহোরের কাপ্তান। এরপর শুরু হয় আসা যাওয়ার মিছিল। মাঝে দিয়ে ৮ বলে ১৫ রান করে ডেলপোর্ট কিছুটা ঝড়ের আভাস দিলেও সে ঝড় আগাতে দেন নি মোহাম্মদ নেওয়াজ। চার ওভারে মোট ২০টি ডট বল দেন এই বোলার।

--------------------------------------------------------
আরও পড়ুন: নু ক্যাম্পে গোল উৎসব
--------------------------------------------------------

কোয়েটার সম্মিলিত বোলিং আক্রমণে ২০ ওভার শেষে ৯ উইকেটে ১১৯ রান করতে সমর্থ হয় লাহোর। মুস্তাফিজুর রহমান চার বলে এক রান করে ২য় বারের মত অপরাজিত থাকেন। কোয়েটার হয়ে তিন উইকেট নেন জফরা আর্চার।

জবাবে ব্যাট করতে নেমে লাহোরকে কোনো সুযোগই দেয় নি কোয়েটা। ৩৬ বলে ৩৮ রান করে ওপেনার আসাদ শফিক আউট হলেও আরেক ওপেনার শেন ওয়াটসন এর ৪২ বলে ৬৬ রানের ইনিংসে ভর করে ছয় ওভার বাকি থাকতেই জয় পায় কোয়েটা। 

পাঁচ চার আর পাঁচ ছয় আসে ওয়াটসনের ব্যাট থেকে। দুই ওভার বল করে বাকিদের থেকে ব্যতিক্রম ছিলেন দি ফিজ। ছয় ডট বলে পাঁচ ইকোনমিতে দশ রান দিয়েছেন তিনি।

এদিকে দিনের প্রথমে ম্যাচে টাইগার ওপেনার তামিম ইকবালের চমৎকার ব্যাটিংয়ে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে ৩৪ রানে জয় পেয়েছে পেশওয়ার জালমি।

আরও পড়ুন:

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়