• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নু ক্যাম্পে গোল উৎসব

স্পোর্টস ডেস্ক

  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৪৬

লা লিগায় লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও কুতিনহোর গোলে জিরোনার বিপক্ষে বড় জয় পেয়েছে বার্সেলোনা। নবাগত দলটির বিপক্ষে ৬-১ গোলের গোল উৎসবে মেতে ওঠেন ভালভার্দের শিষ্যরা।

শনিবার রাতে নু-ক্যাম্পে ম্যাচের শুরুটা অবশ্য দুর্দান্ত ছিলো জিরোনার। তিন মিনিটের মাথায় গোল করে স্বাগতিকদের স্তব্ধ করে দেন পর্তুগোজ মানজানেরা।

এরপরই শুরু হয় বার্সা শো। চিরায়ত রীতি অনুযায়ী মেসি-সুয়ারেজদের আক্রমণ দেখে মেতে ওঠে গ্যালারিতে থাকা দর্শকরা। মাত্র তিন মিনিট পাল্টা জবাব দেন উরুগুইয়ান তারকা সুয়ারেজ। মাঝ মাঠ থেকে মেসির রক্ষণচেরা পাস পেয়ে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড।

লা লিগায় গেলো তিন ম্যাচে গোল না পাওয়া মেসি ২৯তম মিনিটে দলকে এগিয়ে দেন। এবার সুয়ারেজের বাড়ানো বল ডি-বক্সে ডান দিকে পান; কিন্তু শট করার মতো জায়গা ছিল না। ঠাণ্ডা মাথায় দুজনের বাধা এড়িয়ে মাঝ বরাবর থেকে বল জালে পাঠান আর্জেন্টাইন মহাতারকা।

ছয় মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান ৩-১ করেন পাঁচ বারের বিশ্বসেরা ফুটবলার। দেয়াল তৈরি করা জিরোনার খেলোয়াড়রা লাফিয়ে ওঠেন। তাদের পায়ের নিচ দিয়ে নেওয়া বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে লিগে নিজের ২২তম গোলটি পেয়ে যান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

প্রথমার্ধের খেলা শেষ হবার এক মিনিট আগে নিজের জোড়া গোল পূর্ণ করেন সুয়ারেজ।

ম্যাচের ৬৬তম মিনিটে এমএসদের সঙ্গে গোল উৎসবে যোগ দেন ব্রাজিলিয়ান কুতিনহো। এক জনকে কাটিয়ে প্রায় ২২ গজ দূর থেকে বিদ্যুৎগতির শটে দূরের পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন জানুয়ারিতে রেকর্ড ট্রান্সফার ফিতে যোগ দেওয়া সাম্বা মিডফিল্ডার।

চার মিনিট পর মেসির আরেকটি চমৎকার ফ্রি-কিক ঝাঁপিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান মরোক্কান গোলরক্ষক বোনো।

সেই ২০১৬ সালের আগস্টের পর ফের হ্যাটট্রিকের দেখা পেলেন সুয়ারেজ। এজন্য তাকে অপেক্ষা করতে হয়েছে ৭৬ মিনিট পর্যন্ত। ডান দিক থেকে দেম্বেলের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে ডান পায়ের ছোঁয়ায় জালে ঠেলে দেন ছন্দে থাকা এই স্ট্রাইকার।

এই জয়ে ২৫ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৫। এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। ৫১ পয়েন্ট নিয়ে বার্সার সমান ২৫ ম্যাচ খেলে রিয়াল আছে টেবিলের তৃতীয় অবস্থানে।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
মেসি গোল পেলেও জেতেনি ইন্টার মায়ামি
X
Fresh