• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জ্বলে উঠলেন বিবিসি ত্রয়ী

স্পোর্টস ডেস্ক

  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৫৩

গ্যারেথ বেল, করমি বেনজামা, ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদের এই তিন তারকাকে বিবিসি ত্রয়ী হিসেবে চেনে বিশ্ব। গেলো কয়েক মৌসুমে উজ্জ্বল থাকলেও চলতি আসরে বলতে গেলে জাত চেনাতে ব্যর্থই হয়েছেন। তবে লা লিগার ম্যাচে আলভেজের বিপক্ষে জ্বলে উঠেছেন তিন তারকা। রোবববার নিজেদের মাঠে ৪-০ গোলে বড় জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

শনিবার রাতে দলের জোড়া গোল পেয়েছেন পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ী রোনালদো। একটি করে গোল পেয়েছেন ফ্রেঞ্চ স্ট্রাইকার বেনজেমা ও ওয়েলসের ফরোয়ার্ড বেল।

সান্তিয়াগো বার্নাবুতে পুরো ম্যাচে জুড়েই ছিলো বর্তমান চ্যাম্পিয়নদের দাপট। দুর্দান্ত খেলেছেন বিবিসি ত্রয়ী।

ম্যাচের ৬৪ শতাংশ বল থাকে জিনেদিন জিদানের শিষ্যদের পায়ে। কয়েকটি সুযোগ মিস করে প্রথমার্ধের শেষ দিকে দলকে লিড এনে দেন রোনালদো।

ডান দিক থেকে লুকাস ভাসকেসের ক্রস প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে বেনজেমার পায়ে এসে পড়ে। ঠাণ্ডা মাথায় ব্যাকহিলে রোনালদোকে বল বাড়ান এই ফরোয়ার্ড। আর সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে বাঁ-পায়ের জোরালো শটে বল জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের মাঠে নেমেই আরো বেশি আক্রমণাত্মক রিয়াল।এবারও গোল বানানোর কারিগর বেনজামা। মাঝমাঠে প্রতিপক্ষের ভুলে বেনজেমা বল ধরে অনেকটা এগিয়ে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢোকা বেলকে পাস দেন। বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

ম্যাচের ৬১তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোল করলেন রিয়ালের সেরা তারকা। লুকাস ভাসকেস বল বাড়ান ডি-বক্সে। প্রায় ১২ গজ দূর থেকে ডান পায়ের নিচু শটে লিগে নিজের ১৪তম গোলটি করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

৮৯তম মিনিটে হ্যাটট্রিকের সুযোগ থাকা সত্ত্বেও নিজে পেনাল্টি না নিয়ে সতীর্থ বেনজামাকে দিয়ে গোল করান সিআরসেভেন।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ চার ম্যাচ খেলে আট গোল করলেন রোনালদো। রিয়াল সোসিয়েদাদের জালে হ্যাটট্রিক করার পর রিয়াল বেতিসের বিপক্ষে করেছিলেন এক গোল। আর চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে জোড়া গোল করেন তিনি।

২৫ ম্যাচে ১৫ জয় ও ছয় ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ খেলে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

চলতি মৌসুমে এই প্রথম সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচটি ম্যাচ জিতল লসব্লাঙ্কোসরা।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh