• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বিশ্রামে কোহলি, নিদহাসে অধিনায়ক কে?

স্পোর্টস ডেস্ক

  ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৩৮

স্বাধীনতার ৭০তম বার্ষিকীতে প্রতিবেশী বাংলাদেশ ও ভারতকে নিয়ে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করেছে শ্রীলঙ্কা। ত্রিদেশীয় সিরিজটির নাম নিদাহাস ট্রফি। এই টুর্নামেন্টে অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেবার চিন্তা করছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান ছাড়াও সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিসহ বেশ কয়েকজন তারকা ক্রিকেটার ছাড়াই কলম্বো সফর করবে দল।

ত্রিদেশীয় টুর্নামেন্টের জন্য আগামীকাল রোববার দল ঘোষণা করবে বিসিসিআই। ৬ মার্চ থেকে শুরু হয়ে এ আয়োজন চলবে ১৮ মার্চ পর্যন্ত।

তবে প্রশ্ন উঠেছে বাংলাদেশ ও লঙ্কানদের বিপক্ষে এই সিরিজে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন কে?

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, অধিনায়ক হিসেবে দলের সহ-অধিনায়ক রোহিত শর্মাকেই দেখা যেতে পারে। কয়েকদিন আগেই লঙ্কানদেন বিপক্ষে নিজেদের মাঠে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিয়েছেন এই তারকা ব্যাটসম্যান। তার অধীনেই ২-১ এ সিরিজ নিজেদের করে নিয়েছিল রবি শাস্ত্রীর শিষ্যরা। দলের সবচেয়ে বড় তারকা কোহলির অনুপস্থিতিতেই তাই রোহিতের উপরই আস্থা রাখতে পারেন নির্বাচকরা।

ভারতের অন্যতম প্রভাবশালী গণমাধ্যমটি আরো জানায়, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহর মতো একাধিক তারকাদের বিশ্রাম দেবার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। লঙ্কা সফরে নতুন একটি দল পাঠানোর ভাবনা রয়েছে। তাই দলে দেখা যেতে পারে বেশ কয়েকটি নতুন মুখ।

প্রায় আড়াই মাস ধরে দক্ষিণ আফ্রিকা সফর করছে ভারত দল। নিদহাস ট্রফির পর আগামী এপ্রিল থেকে শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও ব্যয় বহুল টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তাই দলের সেরাদের বিশ্রাম দেবার পরিকল্পনা করেছে বোর্ড।

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ
X
Fresh