• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে পেলের চোখে নেইমারই সেরা

স্পোর্টস ডেস্ক

  ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:১২

মাত্র ১৭ বছর বয়সে বিশ্বকাপ জয় করেছিলেন। ১৯৫৮ সালের আসরে প্রথমবারের মতো খেলেতে নেমে ৬টি গোল করেছিলেন। ১৯৭০ সাল পর্যন্ত মোট চারটি আসরে অংশ নিয়েছেন এই ফরোয়ার্ড। তিনিই একমাত্র ফুটবলার যিনি তিন তিনবার ট্রফি হাতে তুলেছেন। হ্যাঁ বলছি ফুটবলের কালো মানিক খ্যাত ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের কথা।

চলতি বছরের জুনে রাশিয়ায় বসবে বিশ্বকাপের ২১তম আসর। তার আগে আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ পেয়েছে সেরাদের সেরা পেলের সাক্ষাতকার।

তার মতে, লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং নেইমারই এবারের বিশ্বকাপে সত্যিকারের তারকা।

৭৭ বছর বয়সী এই কিংবদন্তি বলেন, ‘বর্তমান বিশ্বে মেসি, রোনালদো ও নেইমারই সবার চেয়ে অনেক এগিয়ে। বিশ্বে আর কোনো তারকা নেই।’

২০০৭ সালে থেকে প্রত্যেকবার ফিফা ব্যালন ডি’অর জিতেছেন মেসি ও রোনালদো। বর্ষসেরা পুরস্কারের এই প্রতিযোগিতায় গেলো তিনবারই তৃতীয় হয়েছেন নেইমার।

তবে ব্রাজিলের হয়ে ৭৭ গোল দেয়া পেলের চোখে মেসি কিংবা রোনালদো নন বরং টেকনিক্যালি সেরা তার স্বদেশি নেইমার।

ফুটবল ক্যারিয়ারে হাজার খানেক গোলের মালিক বলেন, ক্লাবের জার্সিতে তিনি (নেইমার) লেফট-সাইড অ্যাটাকার হিসেবে খেলছেন। অন্যদিকে দেশের জার্সিতে সেন্ট্রালে ঐতিহ্যগত ১০ নম্বর হিসেবে। এটা কঠিনও বটে। তবে তিনি নিজেকে মানিয়ে নিয়েছেন।

পেলে আরো বলেন, নেইমার প্রস্তুত। তার হয়তো কৌশলগত দিক কিছুটা বদলাতে হবে ব্রাজিল দলে। তবে তিনিই দলটির আসল খেলোয়াড়। তাকে নিজের মতো প্রস্তুত হতে হবে। আমি আরেকটু বাড়িয়ে বলতে চাই। আমার চোখে টেকনিক্যাল দিক থেকে এখন বিশ্বের সেরা খেলোয়াড় নেইমার। আমি এটা নিশ্চিত করেই বলতে পারি।

ব্রাজিলের সফলতা নেইমারের উপরই নির্ভর করবে বলে মনে করেন এই পেলে। তিনি বলেন, রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের সাফল্য নেইমারের উপর নির্ভর করছে।

আরও পড়ুন:

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
X
Fresh