• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিতর্কিত স্টোকস নামছেন কিউইদের বিপক্ষে

স্পোর্টস ডেস্ক

  ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪৫

বিতর্কিত কর্মকাণ্ডের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন বেন স্টোকস। সাময়িকভাবে জাতীয় দলের বাহিরে থাকার পর ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন স্টোকস। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেই ইংল্যান্ডের জার্সি গায়ে মাঠে নামবেন তিনি।

২৫ ফেব্রুয়ারী হ্যামিলন্টনে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক নিউজিল্যান্ড। ইংল্যান্ড যদিও স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডের দল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি। তবে ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান জানিয়ে দিয়েছেন, স্টোকস দলে থাকবেন। ম্যাচকে সামনে রেখে অনুশীলনও করেছেন এই অলরাউন্ডার।

গত সেপ্টেম্বরে নাইটক্লাবের সামনে মারামারির ঘটনার পর থেকে মামলা বয়ে বেড়ানোয় দলে জায়গা হয়নি এই অলরাউন্ডারের। মামলা কাঁধে নিয়ে অনেক দিন ঘুরেছেন বেন স্টোকস। বিস্টলে এই ঘটনাতে অভিযুক্ত হবার পর গত সেপ্টেম্বরে জাতীয় দল থেকে নিষিদ্ধ হয়েছিলেন তিনি। সেই সময় ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি) জানায় যে, যতদিন পর্যন্ত তদন্ত শেষ না হবে তত দিন জাতীয় দলের বাহিরে থাকবেন বেন স্টোকস।

যার কারণে এতোদিন ক্রিকেট থেকে বাহিরে ছিলেন এই অলরাউন্ডার। অবশেষে চলতি মাসের শুরুর দিকে ব্রিস্টল ম্যাজিস্ট্রেট কোর্ট তাকে 'নির্দোষ' হিসেবে রায় দেয়। এর পরপরই দলের সঙ্গে যোগ দিতে নিউজিল্যান্ডের বিমানে চড়ে বসেন এই অলরাউন্ডার।

কয়েকদিন আগে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেয়ার পর থেকে নেট অনুশীলন করেন তিনি। তার সঙ্গে ইংল্যান্ড স্কোয়াডে আরো যোগ দিয়েছেন জো রুট, মঈন আলী, ক্রিস ওকস ও জনি বেয়ারস্টো।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না এই কয়েকজন ক্রিকেটার। আসন্ন ওয়ানডেতে আবারও মাঠ মাতাবেন এই ক্রিকেটাররা।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
X
Fresh