• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দুর্দান্ত মুস্তাফিজেও পারলো না লাহোর

স্পোর্টস ডেস্ক

  ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৪২

আন্তর্জাতিক ক্রিকেটে তার আবির্ভাবই চমক দেখিয়ে। এরপর মাঝে কয়েকটা দিন চোটের সঙ্গে লড়াইয়ে ছন্দ হারিয়ে ফেলেন মুস্তাফিজুর রহমান। তবে সাম্প্রতিক সময়ে আবারও সেই ছন্দ ফিরে পাওয়ার লক্ষণ দেখা যাচ্ছে বাংলাদেশের কাটার মাস্টারের।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় ম্যাচে লাহোরের জার্সিতে অভিষেক হয় মুস্তাফিজের। শুরুর দিনেই বল হাতে উজ্জ্বল ছিলেন মুস্তাফিজ। তবে, ব্যাটিং ধ্বসের কারণে মুলতান সুলতানসের কাছে ৪৩ রানের বড় ব্যবধানে হারে লাহোর কালান্দার্স। এই দিন ৪ রানের মধ্যেই শেষ ৭ উইকেট হারায় লাহোর। বল হাতে এবারের পিএসএলের প্রথম হ্যাটট্রিক করেন মুলতানের জুনায়েদ খান।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ সিরিজে বেশ ভালো বোলিং করেছেন। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নিজের অভিষেক ম্যাচেও সেই ধারাটা ধরে রেখেছেন মুস্তাফিজ। লাহোর কালান্দার্সের হয়ে প্রথম ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছেন বাঁহাতি এই পেসার। দুর্ভাগ্য মুস্তাফিজের, নিজে ভালো করলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় তার দল জিততে পারেনি।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করে কুমার সাঙ্গাকারার মুলতান সুলতানস। সাঙ্গাকারার টানা দ্বিতীয় হাফসেঞ্চুরির(৬৩) সাথে শোয়েব মালিকের ঝড়ো ৪৮ ও আহমেদ শেহজাদের ৩৮ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৮০ টার্গেট দাড় করায় মুলতান। লাহোরের বোলাররা তুলোধুনো হলেও বল হাতে দুর্দান্ত ছিলেন মুস্তাফিজ। ৪ ওভার বোলিং করে মাত্র ২২ রান দিয়ে দুটি উইকেট নেন বাংলাদেশের এই বোলিং বিস্ময়।

জবাবে ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে ১৩৬ রানে অলআউট হয় লাহোর। ইনিংসের ১৫তম ওভার পর্যন্ত ম্যাচে টিকে থাকলেও ফখর জামানের বিদায়ের সাথে সাথে ম্যাচ থেকে ছিটকে যায় লাহোর। বল হাতে দুর্দান্ত ছিলেন ইমরান তাহির এবং জুনায়েদ খান। পেসার জুনায়েদ ইনিংসের ১৭তম ওভারে নিজের তিন নম্বর ওভার করতে এসে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে ইয়াসির শাহ, ক্যামেরন ডেলপোর্ট ও রাজা হাসানকে আউট করে তুলে তুলে নেন পিএসএল ইতিহাসের দ্বিতীয় হ্যাটট্রিক।

এ জয়ের ফলে টানা দুই ম্যাচে জিতে পয়েন্ট তালিকার সবার উপরে অবস্থান করছে মুলতান সুলতানস।

আরও পড়ুন:

এএ/কেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
বিশ্বকাপের ভাবনা থেকে বাদ পড়লেন যে দুই ওপেনার!
X
Fresh