• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শেষ পর্যন্ত শাস্তি পাচ্ছেন না পিকে

স্পোর্টস ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪০

বেশ কিছুদিন আগে নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলকে কোপা দেল রে ট্রফি থেকে ছিটকে ফেলার পর সংবাদ সম্মেলনে এসপানিওলকে নিয়ে মন্তব্যের কারণে মনে করা হচ্ছিল শাস্তি পেতে পারেন বার্সেলোরা জেরার্ড পিকে। কিন্তু স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ এ বিষয়টি থেকে পিকে কে মুক্তি দিয়েছে।

১-১ গোলের সমতায় শেষ হওয়া ম্যাচের একমাত্র গোলটি করেন জেরার্ড পিকে। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত এই স্প্যানিশ ডিফেন্ডার। তাই বলে প্রতিপক্ষ দলকে অসম্মানিত করবেন? অবশ্য তেমন অভিযোগ উঠেছিল পিকের বিরুদ্ধে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসপানিওলের ঐতিহ্যবাহী নামে ডাকেননি এই ডিফেন্ডার। তিনি বারবার এসপানিওলকে ‘এসপানিওল ডি কর্নিলা’ নামে ডেকেছেন।

পিকে সংবাদ সম্মেলনে এসে এমন নয় যে আমরা পুরো ম্যাচজুড়ে চাপে ছিলাম তবে এসপানিওল ডি কর্নিলা সবসময়ই আমাদের জন্য ম্যাচ কঠিন করে তোলে এভাবেই কথা শুরু করেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে পিকে তিনবার এসপানিওল ডি কর্নিলা নামে ডাকেন। এমনকি এসপানিওলের নতুন ভৌগোলিক অবস্থান নিয়েও মজা করেন। সাংবাদিকরা যখন এই নামে ডাকার কারণ জানতে চান, তখন পিকে বলেন, অবশ্যই এসপানিওল ডি কর্নিলা। তারা তো কর্নিলারই অংশ ছিল, নাকি?

এমন নামে ডাকার জন্য ধারণা করা হয়েছিল পিকের শাস্তি হতে যাচ্ছে। জরিমানা বা ম্যাচ থেকে নিষিদ্ধ হতে পারেন এই তারকা। তবে বার্সেলোনার জন্য আনন্দের সংবাদ হচ্ছে, কোনো ধরনের শাস্তি পেতে হবে না এই ডিফেন্ডারকে। স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন কম্পিটিশন কমিটি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নিয়েছে অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হবে পিকেকে।

স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ জানিয়েছে খেলোয়াড়দের অভিব্যক্তি প্রকাশের পূর্ণ স্বাধীনতা আছে। পিকের মন্তব্য অভিব্যক্তি প্রকাশ বৈ আর কিছু নয়। ব্যাপারটি এসপানিওল, কর্নিলা সিটি কাউন্সিল এবং লা লিগা মেনে নিয়েছে।

আরও পড়ুন:

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh