• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাকিবের বিশ্রামে হতাশ হয়েছিলাম: হাথুরু

স্পোর্টস ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১১:০৩

গেলো বছর সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর করে বাংলাদেশ দল। টেস্ট সিরিজে দল ঘোষণার আগে ফর্মে থাকা সাকিব আল হাসানকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টানা ক্রিকেটের ধকল সামলাতে ওই সিরিজে বিশ্রাম চেয়ে বোর্ডের কাছে আবেদন করেন সাকিব। ক্যারিয়ারে আরও সামনে এগিয়ে যাবার বিষয়টি বিবেচনা করেই টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

দলের সবচেয়ে বড় তারকা ছাড়া পুরো সিরিজজুড়েই বাংলাদেশ দলের অবস্থা ছিল অপরিপাটি। ওই সফরেই ক্রিকেটারদের সঙ্গে তৎকালীন কোচ চন্ডিকা হাথুরুসিংহের দ্বন্দ্বেরও আভাস পাওয়া যায়। সিরিজ শেষ হবার পরপরই কোচের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি দেন লঙ্কান সাবেক এই অলরাউন্ডার।

কয়েকদিন পরেই পাড়ি জমান শ্রীলঙ্কায়। হাল ধরেন নিজের দেশের। প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবেই চিরচেনা বাংলাদেশ সফর করেন হাথুরু। জিম্বাবুয়ে ও বাংলাদেশকে নিয়ে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজে প্রথম দুটি ম্যাচে হারলেও জিতে নেয় টুর্নামেন্টটি। স্বাগতিকদের বিপক্ষে টেস্ট ও টি-টেয়োন্টি সিরিজও নিজেদের ঝুলিতে পুরে নেয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে দক্ষিণ আফ্রিকা সফরে সাকিবের বিশ্রাম নিয়ে মুখ খুলেছেন টাইগারদের সাবেক গুরু হাথুরুসিংহে। জানিয়েছেন, সাকিবের আকস্মিক বিশ্রামে হতাশ হয়েছিলেন তিনি।