• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মাতৃভাষা দিবসে শ্রদ্ধা জানিয়ে ক্রিকেটারদের পোস্ট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০৩

বাংলাদেশের মতো পুরো বিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। শোক, বেদনা ও আত্মত্যাগের অহংকারে উদ্বেলিত আর গৌরবদীপ্ত এক অনন্য দিন আজ। সাহস, প্রত্যয় আর উদ্দীপনায় সব প্রতিবন্ধকতা অতিক্রম করে আজ সামনে এগিয়ে যাবার দিন। রক্তস্নাত ভাষা আন্দোলনের স্মৃতিবহ মহান শহিদ দিবস। একই সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। জাতির জীবনে অবিস্মরণীয় ও চিরভাস্বর দিন আজ।

এমন দিনে পিছিয়ে নেই ক্রিকেটাররাও। ক্রিকেটাররা যার যার ভেরিফাইড ফেসবুক আইডিতে শ্রদ্ধা জানিয়েছেন ভাষা শহিদদের প্রতি। মাশরাফি, সাকিব, মুশফিক, সাব্বির, মাহমুদুল্লাহ রিয়াদরা তাদের ফেসবুকে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

বাংলাদশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তার ভেরিফাইড আইডিতে মহান শহিদ দিবস উপলক্ষে পোস্টে লিখেন, সকল ভাষা সৈনিকদের জানাই বিনম্র শ্রদ্ধা।

--------------------------------------------------------
আরও পড়ুন: টি-টোয়েন্টিতে ফিরছেন না মাশরাফি
--------------------------------------------------------

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই পোস্ট করেন। বাংলা, আমাদের মাতৃভাষা, আমাদের গর্ব, আমাদের অস্তিত্বের এক অপরিহার্য অংশ! ভাষা সৈনিকদের ত্যাগের বিনিময়ে অর্জিত এই ভাষাই বাঙালি জাতিকে যোগায় সকল বিপত্তিকে পিছে ফেলে সামনে ছুটে চলার প্রেরণা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিনম্র চিত্তে শ্রদ্ধাঞ্জলি জানাই সকল ভাষা শহীদদের।

Bangla, our mother-tongue, our pride is an inseparable part of our existence! This language which cost The Language Fighters unimaginable sacrifices inspires us to strive forward surpassing all the obstacles in our way! On this occasion of International Mother Language Day, we pay our reverence to the great Language Martyrs of our country.

সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম তার আইডিতে লিখেন, আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস আমাদের জন্য একটি বিশেষ দিন। এই দিনে আমরা আমাদের প্রিয় ভাষা বাংলাকে আমাদের মাতৃভাষা হিসেবে অর্জন করতে পেরেছি। আর এই বিশাল অর্জনের পিছনে ছিল বাঙালির প্রাণ বিসর্জন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সেই মহান ভাষা সৈনিকদের প্রতি বিনম্র শ্রদ্ধা।

পিএসএল খেলতে এ মুহূর্তে দুবাইতে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ লিখেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি!

Pay homage to all the language martyrs on International Mother Language Day.

দুবাইতে অবস্থিত সাব্বির রহমান তার আইডিতে পোস্ট দেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিনম্র চিত্তে শ্রদ্ধাঞ্জলি জানাই সকল ভাষা সৈনিকদের প্রতি।

আরও পড়ুন:

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh