• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতের জয়যাত্রা অব্যাহত

স্পোর্টস ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:১২

ওয়ানডে সিরিজে দুরন্ত পারফরম্যান্সের পর টি-টোয়েন্টিতেও জয়ের ধারা অব্যাহত রেখেছে ভারত। রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৮ রানে জয় পেয়েছে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি। ব্যাটে ঝড় তুললেন শিখর ধাওয়ান। বল হাতে ছোট ফরম্যাটে পাঁচ উইকেট নিয়ে উজ্জ্বল ভুবনেশ্বর কুমার।

জোহানেসবার্গে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। আসলে এই মাঠে টি-টোয়েন্টিতে যে দল তাড়া করে তারাই জেতে এই পরিসংখ্যানের কথা মাথায় রেখেই ভারতীয় ব্রিগেডকে ব্যাট করতে পাঠায়।

এদিন নেমেই রানের আক্রমণাত্মক শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। মাত্র ৯ বলে ২১ রান করলেও আউট হয়ে যান রোহিত।

এরপর শুরু হয় ‘গাব্বার’ খ্যাত ধাওয়ানের ধামাকা শো। মাত্র ৩৯ বলে ৭২ রান করেন এই ওপেনার। ১০ টি চার ও ২ টি ছয় মারেন বাম-হাতি এই ব্যাটসম্যান। যেভাবে এগুচ্ছিলেন তাতে শতরান করে ফেলারও একটা জোরালো সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু আনদিলে ফেলুকায়ুর বলে স্কুপ শট মারতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে দেন ধাওয়ান।

--------------------------------------------------------
আরও পড়ুন: বোলারদের দুষলেন অধিনায়ক
--------------------------------------------------------

এদিকে অধিনায়ক বিরাট কোহলি ২৬ করে আউট হয়ে যান। লম্বা সময় বাদে দলে ফিরে ব্যাট হাতে বিশেষ চমকপ্রদ কিছু করতে পারেননি সুরেশ রায়না। ৭ বলে ১৫ করে প্যাভিলিয়নে ফেরত যান।

মহেন্দ্র সিং ধোনি ১১ বল ১৬ রান করেন। মণীশ পান্ডে ও হার্দিক পান্ডিয়া ২৯ ও ১৩ রানে অপরাজিত থাকেন। সব মিলিয়ে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান বড় স্কোর তুলে নেয় টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টিতে এটা ভারতের তোলা দ্বিতীয় সর্বোচ্চ রান।

এদিন প্রোটিয়া ব্রিগেডের হয়ে সফলতম বোলার জুনিয়র ডালা ২ টি উইকেট নেন। এছা়ড়া ক্রিস মরিস, তাবরাইজ শামসি ও ফেলুকায়ু ১ টি করে উইকেট নেন।

এদিকে রান তাড়া করতে নেমে একমাত্র রিজা হেনরিক্স ছাড়া কেউই বিশেষ কোনও প্রতিরোধ গড়তে পারেননি। এই ওপেনার ৫০ বলে ৭০ রান করলেও বাকিরা সেভাবে কোনও দাগ কাটতেই ব্যর্থ।

ওয়ানডে সিরিজের চেয়েও এদিন ধারালো বোলিং করেন ভুবনেশ্বর কুমার। একাই পাঁচটি উইকেট তুলে নেন প্রতিপক্ষের। ম্যাচ সেরার পুরস্কার পান এই ডান-হাতি পেসার।

এদিন ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান করেন তারা। ম্যাচে দুরন্ত একটা ক্যাচ ধরেন সুরেশ রায়না, এছাড়া জসপ্রীত বুমরাহ দারুণ ক্যাচ নেন।

আরও পড়ুন:

ওয়াই/এসজে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh