দুই নতুন মুখ নিয়ে ফিরলেন তামিম

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৪০ | আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:২০

আরটিভি অনলাইন রিপোর্ট

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারেননি তামিম ইকবাল। তবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ফিরেছেন এই ড্যাশিং ওপেনার। এই ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে পেসার আবু জায়েদ রাহি ও স্পিনার মেহেদি হাসানের। এছাড়া দলে ফিরেছেন মোহাম্মদ মিথুন।

আজ রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

২০১৪ সালে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে স্বীকৃতি পাবার পর আজই প্রথমবারের মতো সিলেটের এ মাঠে নেমেছে বাংলাদেশ দল। 

এর আগে অবশ্য আরো ছয়টি আন্তর্জাতিক ম্যাচ সিলেটে হয়েছে। তবে স্বাগতিকদের জন্য এটাই প্রথম। 

এ ম্যাচে দল থেকে বাদ পড়েছেন জাতীয় দলের ‘টি-টোয়েন্টি স্পেশালিষ্ট’ খ্যাত সাব্বির রহমান। সবশেষ ৬ ইনিংসে তার সংগ্রহ ছিল মোট ২০ রান। শেষ ৪ ইনিংসে তার রান মাত্র ৪। 

এছাড়া বাদ পড়েছেন ব্যাটসম্যান জাকির হোসেন, পেসার রুবেল হোসেন ও অলরাউন্ডার আফিফ হোসেন।

সিরিজের শেষ টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো সিলেট স্টেডিয়াম মাঠে বাংলাদেশ। টিম বাংলাদেশ নিশ্চই চাইবে অভিষিক্ত ভেন্যু থেকে জয় নিয়ে স্মরণীয় করে রাখতে।   

শ্রীলঙ্কা একাদশ:

উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন শানাকা, আমিলা আপোনসো, আকিলা ধনঞ্জয়া, শেহান মাধুসাংকা ও ইসুরু উদানাভ 

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, আরিফুল হক, নাজমুল হাসান অপু, মুস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহী।

ওয়াই/জেএইচ