• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

বাংলাদেশের অন্যরকম অভিষেক!

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৩১ | আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫৫
আর কিছুক্ষণ পর চা বাগান ঘেরা সবুজের মাঝে টাইগারদের গর্জন শোনা যাবে। মাঠ মাতাবেন ক্রিকেটাররা আর মাতোয়ারা হবে দর্শক গ্যালারি। 

আজ রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অভিষেক হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষটিতে বিকেল পাঁচটায় নামছে মাহমুদুল্লাহ রিয়াদ নেতৃত্বাধীন দলটি।

বহুদিন ধরে চায়ের দেশের বাসিন্দাদের লালিত স্বপ্ন এ মাঠে খেলবে জাতীয় ক্রিকেট দল। অবশেষে প্রথমবারের মতো গ্রিন গ্যালারি সমৃদ্ধ ভেন্যুতে অভিষেক হচ্ছে বাংলাদেশ দলের।

অভিষেকের এই দিনকে স্মরণীয় করে রাখতে চান অধিনায়ক নিজেও। ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে ভালো করে একটি ট্রফির স্বাদ পেতে চান টাইগাররা।

প্রথম ম্যাচে ১-০ তে পিছিয়ে আছে বাংলাদেশ। সিরিজ হার এড়াতে হলে দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের জয় ছাড়া আর কোনো বিকল্প নেই। যদিও এই ভেন্যুতে প্রথমবারের মতো নামছে টাইগাররা। তাই জয় পেতে কষ্ট করতে হবে। তবে গ্যালারি দর্শকদের জন্য বাড়তি সুবিধা পাবে তামিম-মুশফিকরা।

তবে আশার বাণী হচ্ছে বাংলাদেশে ক্রিকেট লিগের (বিপিএল) সব শেষ আসরে বর্তমান দলের প্রায় সব সদস্যই এই মাঠে খেলেছেন।

যদিও ভেন্যুতে ধারণ ক্ষমতা মাত্র ১৮ হাজার। যে কারণে দর্শক সামাল দেয়া নিয়ে এখনও দুশ্চিন্তায় সংশ্লিষ্টরা। যেমনটি দেখা গিয়েছিল বিপিএলেও।

চলমান স্কোয়াডে অভিষেক হয়েছে চার তরুণের।সফল সমাপ্তির জন্য সিনিয়রদের পাশাপাশি জ্বলে উঠতে হবে তাদেরও।

প্রথম ম্যাচে বাংলাদেশ নিজেদের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ১৯৩ রান করেছিল। তবে লঙ্কানরা ২০ বল বাকি থাকতে ছয় উইকেটের জয় তুলে নেয়। সিরিজে ১-০তে এগিয়ে যায় হাথুরুসিংহের শিষ্যরা।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়