• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সৌম্য-মুশফিকে দলীয় শতক পূরণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪৬

উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু করেছিলেন সৌম্য ও জাকির হোসেন। দলীয় ৪৮ রানে গুনাথিলাকার ঘূর্ণি না বুঝতে পারায় সরাসরি বোল্ড হয়ে ফেরত যান ১০ রান করা জাকির হাসান। এরপর উইকেটে এসে মুশফিকুর রহিম ও সৌম্য বোলারদের ওপর চড়াও হতে থাকেন। লঙ্কান বোলারদের উপর ঝড় তুলে টি-টোয়েন্টিতে নিজের প্রথম অর্ধশত তুলে নেন সৌম্য।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত জাকিরকে হারিয়ে টাইগারদের সংগ্রহ ১০ ওভারে ১০০ রান। সৌম্য সরকার ৫১ ও মুশফিকুর রহিম ২৪ রানে অপরাজিত আছেন।

এর আগে দিবা-রাত্রির দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগাররা।

--------------------------------------------------------
আরও পড়ুন: জাকিরকে হারিয়ে দলীয় অর্ধশত
--------------------------------------------------------

হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরের শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি ও গাজী টেলিভিশন।

ইনজুরি আক্রান্ত বাংলাদেশ মুশফিককে পেলেও শেষ পর্যন্ত তামিমকে ছাড়াই ব্যাটিংয়ে নামছে। একসঙ্গে অভিষেক হচ্ছে চারজনের। অভিষেক হয়েছে অলরাউন্ডার আফিফ হোসেন, ব্যাটসম্যান জাকির হাসান, আরিফুল হক ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। বাংলাদেশের ক্রিকেটে এর আগে এক সঙ্গে চার ক্রিকেটারের অভিষেক হয়েছিল জিম্বাবুয়ের বিপক্ষে খুলনায় ২০১৬ সালের ২০ জানুয়ারি। অন্যদিকে শ্রীলঙ্কার হয়ে অভিষেক হয়েছে শিহান মাদুশঙ্কার।

টি-টোয়েন্টি ক্যাপ পেয়েছিলেন মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি, মুক্তার আলী ও মোসাদ্দেক হোসেন সৈকত। আজ আফিফের মাথায় ক্যাপ তুলে দেন তামিম ইকবাল, জাকিরের মাথায় সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, আরিফুলের মাথায় দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ ও অপুর মাথায় ক্যাপ তুলে দেন অধিনায়ক মাহমুদুল্লাহ।

আজ দুপুরেও ব্যাটিং অনুশীলন করতে নেমেছিলেন তামিম ইকবাল; কিন্তু অনুশীলনে গিয়ে তিনি ব্যথার জায়গায় স্বস্তি পাচ্ছিলেন না (কমফোর্ট ফিল করছিলেন না)। এ কারণেই টিম ম্যানেজমেন্ট শেষ পর্যন্ত তামিমকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে। এর আগে দক্ষিণ আফ্রিকা সিরিজেও ইনজুরির কারণে টি-টোয়েন্টি খেলা হয়নি তামিম ইকবালের।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হারের ক্ষত এবং ঢাকা টেস্টে দৃষ্টিকটূ পরাজয়ের লজ্জা এড়াতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন টাইগাররা পারবেন কি নতুন বছরের আক্ষেপ ঘোচাতে?

বাংলাদেশ দল:
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, আরিফুল হক, জাকির হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

শ্রীলঙ্কা দল:
নিরোশান ডিকভেলা, উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), কুশল মেন্ডিস, জীবন মেন্ডিস, দানুস্কা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, আকিলা ধনঞ্জয়া, ইসুরু উদানা, শিহান মাদুশঙ্কা।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ১১ বিজিপি সদস্য
শাবনূরের বিকল্প নেই : ডিপজল
X
Fresh