• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ফের ডিমেরিট পয়েন্ট, শঙ্কায় মিরপুর স্টেডিয়াম

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৩ | আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৫৭
শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটির জন্য মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত বছর সেপ্টেম্বরে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্টের পর আউটফিল্ড ‘বাজে’ হবার কারণে দুই ডিমেরিট পয়েন্ট পেয়েছিল হোম অব ক্রিকেট খ্যাত এই স্টেডিয়াম। আজ বুধবার ফের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির পক্ষ থেকে এক পয়েন্ট যোগ হলো। 

আইসিসির নিয়ম অনুযায়ী কোনো উইকেট বা মাঠ পাঁচ বছরের মধ্যে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পেলে সেটি ১ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হবে। সব মিলিয়ে মিরপুরের স্টেডিয়ামের পয়েন্ট এখন তিন। আগামী চার বছরের মধ্যে আরও দুই পয়েন্ট যোগ হলেই নিষেধাজ্ঞায় পড়বে ভেন্যুটি।

--------------------------------------------------------
আরও পড়ুন: কুশল ইন, কুশল আউট
--------------------------------------------------------

৮ ফেব্রুয়ারি শুরু হওয়া দ্বিতীয় টেস্ট আড়াইদিনের মধ্যেই শেষ হয়ে যায়। ওই টেস্টে স্বাগতিকরা ২১৫ রানে হারে। দুই দলের চার ইনিংসে ওঠে মাত্র ৬৮১ রান। এর বিপরীতে ৪০ উইকেটই হারাতে হয় দুই দলকে। এই ম্যাচে সর্বোচ্চ ৭০ করেন লঙ্কান ব্যাটসম্যান রোশেন সিলভা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্টেও এক ডিমেরিট পয়েন্ট দিয়েছিল আইসিসি। ড্র হবার পর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট মানসম্মত নয় বলে উল্লেখ করে সংস্থাটি। পাঁচদিনে চট্টগ্রামে রান উঠে ১ হাজার ৫৩৩। পাঁচ সেঞ্চুরি ও ছয় হাফ সেঞ্চুরি মিলে ওই ম্যাচে। 

আরও পড়ুন:

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়