• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

কুশল ইন, কুশল আউট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫১ | আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:০৯
ত্রিদেশীয় সিরিজে ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে থেকে ছিটকে যান শ্রীলঙ্কান ব্যাটসম্যান কুশল পেরেরা। গত মাসের ওই টুর্নামেন্টে ইনজুরিতে আক্রান্ত হন পেরেরা। চিকিৎসার জন্য দেশে ফিরে যেতে হয় তাকে। সেকারণে টেস্ট দল থেকেও বাদ পড়তে হয় এই তারকা ব্যাটসম্যানকে।

তবে টি-টোয়েন্টির প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেলেও সুস্থ হয়ে না ওঠায় আর বাংলাদেশে ফিরে আসা হচ্ছে না ২৭ বছর বয়সী এই ক্রিকেটারের।

আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। মিরপুরে বিকেল পাঁচটায় মাঠে নামবে দুই দল। প্রথম ম্যাচে পেরেরা পরিবর্তে দলে ডাকা হয়েছে কুশল মেন্ডিসকে। 

--------------------------------------------------------
আরও পড়ুন: কেমন হবে ‘তিন স্তম্ভ’ ছাড়া একাদশ?
--------------------------------------------------------

শ্রীলঙ্কা ক্রিকেটের (এসসি) পক্ষ থেকে জানানো হয়, ইনজুরি কাটিয়ে উঠতে পারেননি কুশল পেরেরা। চিকিৎসকদের পরামর্শে তাকে বিশ্রামে রাখা হয়েছে। তার বদলে দলে ডাক পেয়েছেন কুশল মেন্ডিস।

বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে পাঁচ ম্যাচে চারটি ইনিংস খেলেন। মাত্র ৮৪ রান সংগ্রহ করেন মেন্ডিস।

যদিও এই সফরের চট্টগ্রাম টেস্টে ১৯৬ রানের অসাধারণ ইনিংস খেলেছিলেন এই ডান-হাতি ব্যাটসম্যান। সিরিজের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে করেন ৬৮ রান। 

১৮ ফেব্রুয়ারি সিলেটে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচ। এর আগে গেলো ৭ ফেব্রুয়ারি ১৫ সদস্যের দল ঘোষণা করে লঙ্কান বোর্ড।

ইনজুরির কারণে দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ না থাকায় ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব নিচ্ছেন দিনেশ চান্দিমাল। 

এতে নতুন মুখ হিসেবে থাকছেন আসিথা ফার্নান্ডো ও শেহান মাধুসানকা। দীর্ঘ তিন বছর পর  স্কোয়াডে ফিরেছেন অভিজ্ঞ লেগ স্পিনার জীবন মেন্ডিস। 

শ্রীলঙ্কা স্কোয়াড:

দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, দাসুন শানাকা, নিরোসান ডিকভেলা, ইশুরু উদানা, শেহান মাধুসানকা, জেফরি ভান্ডারসে, আকিলা ধনঞ্জয়া, আমিলা অ্যাপোন্সো, জীবন মেন্ডিস ও আসিথা ফার্নান্ডো।

আরও পড়ুন:

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়