• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শারজায় রশিদ খানের নেতৃত্বে আফগান শো চলছেই

স্পোর্টস ডেস্ক

  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:২৪

প্রতিটি ম্যাচেই যেন অন্তমিলকে পুঁজি করে বাঁচতে চাইছে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। প্রথম দুই ম্যাচে দুই দলই জয় পায় ১৫৪ রানে। ঠিক তৃতীয় ম্যাচে এসে সেই জয়ের স্কোরই হয়ে যায় জিম্বাবুয়ের দলীয় স্কোর।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে রশিদ খানের বোলিং তোপে ছয় উইকেটে জয় পেয়েছে আফগানিস্তান। এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল আফগানরা। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৬ ও ১৯ ফেব্রুয়ারি।

মঙ্গলবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে রশিদ খানের ঘূর্ণি জাদুর ফাঁদে পা দেয় জিম্বাবুয়ে। তার সঙ্গে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের দিশেহারা করেন আরেক স্পিনার মুজিব উর রহমান। শেষ পর্যন্ত ৩৪.৩ ওভারে ১৫৪ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন ক্রেইগ আরভিন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন সিকান্দার রাজা।

আফগানিস্তানের পক্ষে ৮.৩ ওভার বল করে ২৪ রান দিয়ে পাঁচটি উইকেট নেন রশিদ খান। ১০ ওভার বল করে ৪৫ রান দিয়ে তিনটি উইকেট নেন মুজিব উর রহমান। এছাড়া দৌলত জাদরান ১টি ও গুলবদিন নাইব ১টি করে উইকেট নেন।

পরে আফগানিস্তান ব্যাট করতে নেমে ২৭.৩ ওভারে চার উইকেট হারিয়ে জয় তুলে নেয়। দলের পক্ষে রহমত শাহ করেন ৫৬ রান। নাসির জামাল করেন ৫১ রান। ইনসানউল্লাহ ১২ ও মোহাম্মদ নবী অপরাজিত ১৮ রান করেন।

জিম্বাবুয়ের পক্ষে টেন্ডাই সাতারা ২টি, গ্রায়েম ক্রেমার ১টি ও রায়ান বার্ল ১টি করে উইকেট নেন।

২ বছর ৩ মাসের ছোট্ট ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৫ উইকেট (কিংবা তার বেশি) শিকার করে ম্যাচসেরা হন রশিদ খান।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ সিরিজের দল ঘোষণা জিম্বাবুয়ের
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
টিভিতে আজকের খেলা
X
Fresh