• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

এগিয়ে বোলাররা, পিছিয়ে ব্যাটসম্যানরা

স্পোর্টস ডেস্ক

  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:১৫

সবশেষ টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় হেরেছে বাংলাদেশে। তবে বোলারদের পারফরম্যান্স ছিল বলার মতো। আর তার প্রতিফলন ঘটেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সবশেষ র‌্যাংকিংয়ে।

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টেস্টে দুর্দান্ত বোলিং করে ৫ উইকেট শিকার করেন কাটার মাস্টারখ্যাত মুস্তাফিজুর রহমান। ফলস্বরূপ র‌্যাংকিংয়ে ১০ ধাপ এগিয়ে ৪৯তম স্থানে উঠে এসেছেন তিনি।

দুই ইনিংসে ৮ উইকেট নেয়া তাইজুল ইসলাম দুই ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৩৪তম অবস্থানে উঠে এসেছেন। চার বছর পর দলে ফেরা আব্দুর রাজ্জাক পাঁচ উইকেট নিয়ে চলে এসেছেন ৯৫তম স্থানে।

অন্যদিকে, দুই ইনিংস মিলিয়ে মাত্র ৬ রান করা তামিম ইকবাল ৫ ধাপ পিছিয়ে ২৬তম স্থানে নেমে গেছেন। তিন ধাপ করে পিছিয়ে দুই ইনিংসে ২৬ রান করা মুশফিকুর রহিম ২৮তম এবং ৩৩ রান করা মুমিনুল হক ৩০তম স্থানে নেমে গেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: অলিম্পিকে রাশিয়ান তরুণীর বিশ্বরেকর্ড
--------------------------------------------------------

দুই ইনিংসে মোট ২৩ রান করা মাহমুদউল্লাহ ছয় ধাপ পিছিয়ে ৫৪তম এবং ১ রান করা সাব্বির রহমান ১৭ ধাপ পিছিয়ে ১০৪তম স্থানে নেমে গেছেন।

তবে টাইগার ভক্তদের জন্য সুসংবাদ এই যে, শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে না পারলেও অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।

আরও পড়ুন:

কে/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
ব্যাংক একীভূতকরণ নিয়ে যা জানাল বাংলাদেশ ব্যাংক
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
X
Fresh