• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অলিম্পিকে রাশিয়ান তরুণীর বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক

  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ২০:২০

দক্ষিণ কোরিয়ায় চলমান ২০১৮ পিয়ংচ্যাং শীতকালীন অলিম্পিক গেমসে বিশ্বরেকর্ড গড়লেন রাশিয়ার স্কেটার ইভগেনিয়া মেদভেদেভা।

রোববার শর্ট ইভেন্টে ৮১ দশমিক ০৬ স্কোর করে নিজের করা আগের রেকর্ডটি ভেঙেছেন এই ১৮ বছর বয়সী ফিগার স্কেটার। এর আগে গত বছর জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড টিম ট্রফিতে ৮০ দশমিক ৮৫ স্কোর করেন মেদভেদেভা।

শর্ট অ্যান্ড ফ্রি স্কেট প্রোগ্রামসে গত বছর চেক প্রজাতন্ত্রের অস্ট্রাভায় অনুষ্ঠিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নস জেতে মেদভেদেভা। দক্ষিণ কোরিয়ার ইয়ুনা কিমের ২০১০ অলিম্পিকে সব মিলিয়ে করা ২২৯ দশমিক ৭১ স্কোরের বিশ্বরেকর্ড ভাঙেন তিনি।

২০১৮ পিয়ংচ্যাং গেমসে রাশিয়ার বেশিরভাগ শীর্ষস্থানীয় অ্যাথলেটকে নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু মেদভেদেভার অসাধারণ পারফরমেন্স তাকে এই মঞ্চে জায়গা করে দিয়েছে।

১৯৬৪ সাল থেকে জোড়া ইভেন্টে আধিপত্য ধরে রেখেছে সোভিয়েত ও রাশিয়ার ফিগার স্কেটাররা। অস্ট্রিয়ার ইনসব্রুকে অনুষ্ঠিত ওই আসরে প্রথমবারের মতো সোভিয়েত ইউনিয়নের হয়ে সোনা জেতেন লুদমিলা বেলাউসোভা ও অলেগ প্রোটোপোভ।

গত শুক্রবার আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া শীতকালীন অলিম্পিক গেমসের এবারের আসরের পর্দা নামবে আগামী ২৫ ফেব্রুয়ারি। ১৫টি ডিসিপ্লিনে ১০২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে এবার। ৯৩টি দেশের প্রায় তিন হাজার অ্যাথলেট অংশ নিয়েছেন।

আরও পড়ুন:

কে/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
মুখ খুলল রাশিয়া
প্যারিস অলিম্পিকে এমবাপ্পেকে চান ফরাসি প্রেসিডেন্ট
X
Fresh