• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

টি-টোয়েন্টির অধিনায়ক তামিম?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৪ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:২৩
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পেয়ে টেস্ট সিরিজ থেকে বাদ পড়তে হয় বাংলদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানকে। আগামী বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি শুরু হচ্ছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দলে ফিরলেও বিশ্বসরো এই অলরাউন্ডার শ্রীলঙ্কার বিপক্ষে নামতে পারছেন কিনা তা নিয়ে রয়েছে ধোয়াশা । তাই তার বদলে অধিনায়কত্বের দায়িত্ব কে পাচ্ছেন তাই এখন বড় প্রশ্ন। 

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেছেন, গ্যারান্টি দিয়ে বলা যাবে না সাকিব কত দিনের মধ্যে ফিট হবে। তাই আমরা বলতে পারবো না সাকিব এই সিরিজে মাঠে ফিরতে পারবে কিনা। গতকাল আমরা তার হাতের ব্যান্ডেজ খুলে দেখেছি এখনও কিছুটা ব্যথা আছে। তবে ব্যথা কমলে ফিরতেও পারেন তিনি।

সাকিবের অবর্তমানে টেস্ট দলের হাল ধরেছিলেন দলের সিনিয়র সদস্য মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম টেস্টে দলীয় পারফরমেন্স অসাধারণ হলেও দ্বিতীয় ম্যাচে হতাশাজনক হারের জন্য কিছুটা সমালোচনাও পড়তে হয় তাকে। তাই ছোট সংস্ককরণের দায়িত্ব পালনের ক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চোখে কিছুটা হলেও ব্যাকফুটে এই অলরাউন্ডার।

তবে তার বিপরীতে অধিনায়ক হিসেবে দলের আরেক সিনিয়র সদস্য তামিম ইকবালের নাম সামনে চলে আসছে। 

বিসিবি সূত্র জানায়, ড্যাশিং ওপেনারকে দলের হাল ধরতে দেখা যেতে পারে।

দীর্ঘ দিন ধরে দলের সঙ্গে রয়েছেন তামিম। সহ-অধিনায়ক হিসেবে অনেক দিন দায়িত্ব পালন করেছেন। বিশ্বের নানা প্রান্তে ঘরোয়া ক্রিকেট খেলেন বাম-হাতি এই ওপেনার। ক্যারিয়ারের ৫৯ ম্যাচে ১ হাজার ২৫৭ রান। ১টি সেঞ্চুরি ও ৪টি হাফসেঞ্চুরি রয়েছে তার। ২৩.২৭ গড়ে তার স্ট্রাইকরেট ১১৫.২১।

--------------------------------------------------------
আরও পড়ুন: নেইমারের গোলে পিএসজির জয়
--------------------------------------------------------

এর আগে শনিবার টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এতে দলে নতুন মুখ হিসেবে সুযোগ পান পাঁচ তরুণ ক্রিকেটার। পাশাপাশি দলে ফিরেছেন বাম-হাতি ওপেনার সৌম্য সরকার।

নতুন পাঁচজন হচ্ছেন আফিফ হোসাইন, আবু জাহেদ রাহি, আরিফুল হক, মেহেদী হাসান ও জাকির হাসান।

সিরিজের প্রথম ম্যাচটি ঢাকায় ও আগামী রোববার ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচটি সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল:

তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান,  আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জাহেদ রাহি ও মেহেদী হাসান।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়