• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইতিহাস গড়ার আগেই ভাঙনের সুর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫৬

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের আগেই ইতিহাস গড়েই জয়ের টার্গেট দেয় লঙ্কানরা। কিন্তু সেই ইতিহাস গড়ে জয়ের রেকর্ড গড়াতো দূরের কথা তার আগেই টাইগার শিবিরে ভাঙনের সুর বাজছে। ইতোমধ্যে দুই উইকেট হারিয়ে ফেলেছে তারা। বর্তমানে লাঞ্চে রয়েছে টাইগাররা।

লাঞ্চের আগ পর্যন্ত দুই উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৪ ওভারে ৫৭ রান। মুমিনুল ৩১ ও মুশফিক ২ রান নিয়ে অপরাজিত আছেন।

এর আগে ৩৩৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানে অভিজ্ঞ তামিমকে হারায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান তামিম। দিলরুয়ান পেরেরার অফ স্ট্যাম্পের বাইরে পড়ে ভেতরে ঢোকা বলে পা বাড়িয়ে দেন তামিম। বলে-ব্যাটে করতে পারেননি। প্যাডে আঘাত হানলে এলবিডব্লিউ দেন আম্পায়ার। রিভিউ নেন তামিম। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে।

প্রথমের ধাক্কা সামলে উঠতে না উঠতেই দলীয় ৪৯ রানে বাংলাদেশকে আরেকবার ঝটকা দেয় অভিজ্ঞ হেরাথ। এবার তার শিকার আগের বলে বিশাল ছক্কা হাঁকানো ইমরুল কায়েস। আগের বলে ছক্কা হাঁকিয়ে পরের বলেই উইকেটের পিছনে ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইমরুল কায়েস।
--------------------------------------------------------
আরও পড়ুন: রশিদ খানের দাপটে দিশেহারা জিম্বাবুয়ে
--------------------------------------------------------

চতুর্থ ইনিংসে বাংলাদেশ কখনও তিনশোর বেশি রানের লক্ষ্য তাড়া করে জিততে পারেনি। ২০০৯ সালে সর্বোচ্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল টাইগাররা। আর ঘরের লক্ষ্য তাড়া করে জিতেছে একবারই। ২০১৪ সালে মিরপুরেই জিম্বাবুয়ের বিপক্ষে ১০১ রানের লক্ষ্য তাড়ায় জিতেছিল ৩ উইকেটে। তবে শ্রীলঙ্কা বিপক্ষে নতুন ইতিহাস গড়তে বাংলাদেশকে করতে হবে ৩৩৯ রান।

এর আগে আগের দিনের দুই উইকেট হাতে নিয়ে তৃতীয় দিনের সকালে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। এদিন মাত্র ২৬ রান যোগ করতেই বাকি দুই উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা।

আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান সুরাঙ্গা লাকমাল তার পাশে আর মাত্র ১৪ রানই যোগ করতে পেরেছেন। দলীয় ২২৬ রানে তাইজুলের ঘূর্ণিতে বোল্ড হয়ে ফিরে যান লাকমাল। এর পরের বলেই রঙ্গনা হেরাথকে এলবির ফাঁদে ফেলেন তাইজুল। যার ফলে এখনো হ্যাটট্রিক চান্স তৈরি হয়ে রইলো তাইজুলের। পরবর্তী যে কোনো টেস্টের প্রথম বলেই উইকেট লাভ করতে তিনি হ্যাটট্রিক করার গৌরব অর্জন করবেন।
বাংলাদেশের পক্ষে তাইজুল ৪টি, মুস্তাফিজ ৩টি, মিরাজ ২টি ও রাজ্জাক ১টি উইকেট লাভ করেন।

অন্যপ্রান্তে রোশান সিলভা আরো ১৪ রান যুক্ত করেন। শেষ পর্যন্ত তিনি ১৪৫ বলে ১০ চারের সাহায্যে ৭০ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৩৩৯ রানের।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনে হেরে যা বললেন নিপুণ
মালয়েশিয়ায় শোষণের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা
একাধিক পদে চা বোর্ডে নিয়োগ
মিশা-ডিপজলের কাছে কত ভোটে হারলেন কলি-নিপুণ
X
Fresh