• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে টাইগাররা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৩৯

মিরপুরে ৩০০ বা এর বেশি রান তাড়া করে জিততে পারেনি কোনো দল। সেখানে বাংলাদেশের টার্গেট দাঁড়িয়েছে ৩৩৯ রান। তাই সিরিজ নির্ধারণী টেস্ট জিততে হলে বাংলাদেশকে গড়তে হবে রেকর্ড।

দ্বিতীয় দিনের খেলা শেষে মেহেদী হাসান মিরাজ জানিয়েছিলেন, রেকর্ড গড়েই বাংলাদেশ জিততে চায়, শ্রীলঙ্কার মাটিতে গিয়ে আমরা একটা টেস্ট জিতেছিলাম। শ্রীলঙ্কায় দুইশ রান (১৯১ রান) তাড়া করে জিততে পারলে আমার মনে হয়, নিজেদের মাটিতে আমরা ৩০০-প্লাস রান করে জিততে পারব। এটাই আমাদের আত্মবিশ্বাস জোগাচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ৩ রান। উইকেট তামিম ইকবাল ২ ও ইমরুল কায়েস ০ রানে অপরাজিত আছেন।

এর আগে আগের দিনের দুই উইকেট হাতে নিয়ে তৃতীয় দিনের সকালে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। এদিন মাত্র ২৬ রান যোগ করতেই বাকি দুই উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা।
--------------------------------------------------------
আরও পড়ুন: লঙ্কানদের দ্রুতই ফেরানোর লক্ষ্য টাইগারদের
--------------------------------------------------------

আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান সুরাঙ্গা লাকমাল তার পাশে আর মাত্র ১৪ রানই যোগ করতে পেরেছেন। দলীয় ২২৬ রানে তাইজুলের ঘূর্ণিতে বোল্ড হয়ে ফিরে যান লাকমাল। এর পরের বলেই রঙ্গনা হেরাথকে এলবির ফাঁদে ফেলেন তাইজুল। যার ফলে এখনো হ্যাটট্রিক চান্স তৈরি হয়ে রইলো তাইজুলের। পরবর্তী যে কোনো টেস্টের প্রথম বলেই উইকেট লাভ করতে তিনি হ্যাটট্রিক করার গৌরব অর্জন করবেন।

বাংলাদেশের পক্ষে তাইজুল ৪টি, মুস্তাফিজ ৩টি, মিরাজ ২টি ও রাজ্জাক ১টি উইকেট লাভ করেন।

অন্যপ্রান্তে রোশান সিলভা আরো ১৪ রান যুক্ত করেন। শেষ পর্যন্ত তিনি ১৪৫ বলে ১০ চারের সাহায্যে ৭০ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৩৩৯ রানের।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে : সমাজকল্যাণমন্ত্রী
এফডিসিতে শাবনূর, ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা
ভোট দিয়ে যা বললেন অনন্ত জলিল
টাকা দেওয়ার অভিযোগ নিয়ে মুখ খুললেন ডিপজল
X
Fresh