• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রত্যাবর্তনের ম্যাচে উজ্জ্বল রাজ্জাক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:২১

সিরিজের শেষ টেস্টে ২২২ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা দল। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার সকাল থেকেই বাংলাদেশের বোলাররা দাপট দেখান। চার বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের ম্যাচে চারটি উইকেট নিয়েছেন আবদুর রাজ্জাক। চারটি উইকেট শিকার করেন তাইজুল ইসলাম ও দুটি উইকেট তুলে নিয়েছেন দলের হয়ে খেলা একমাত্র পেসার মুস্তাফিজুর রহমান।

লঙ্কান ব্যাটসম্যানদের হয়ে সবচেয়ে বেশি ৬৮ করেছেন কুশল মেন্ডিস। এছাড়া ৫৬ রান তুলে নেন রোশেন সিলভা।

৬৬তম ওভারের তৃতীয় বলে ১২৫ বলে ৫৬ রান করা রোশেনের উইকেট তুলে নেন তাইজুল আর এতেই গুড়িয়ে যায় হাথুরু সিংহের শিষ্যরা।

ইনিংসের ৫৮তম ও ব্যক্তিগত নবম ওভারের প্রথম বলে আকিলা ধনঞ্জয়াকে মাঠ ছাড়তে বাধ্য করেন মুস্তাফিজ। ২৬ বলে ২০ রান করা ধনঞ্জয়া মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিং রুমের দিকে এগিয়ে যান।

--------------------------------------------------------
আরও পড়ুন: রাজ্জাক-তাইজুল ঘূর্ণিতে ব্যাকফুটে লঙ্কানরা
--------------------------------------------------------

পরের ওভারে প্রথম বলে ফের আঘাত হানেন কাটার মাস্টার খ্যাত এই তারকা বোলার। ৪ বলে ২ রান করা রঙ্গনা হেরাথকে ফেরান তিনি। এই ক্যাচটিও তুলে নেন মুশফিক।

এদিন বাংলাদেশের স্পিন জাদুতে লাঞ্চে যাবার আগে ৩১ ওভারে চারটি উইকেট হারিয়ে বিপাকে পড়েন লঙ্কান ব্যাটসম্যানরা।

লাঞ্চ থেকে ফিরে ওভারের প্রথম বলেই চার হাঁকান লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস। পরের বলেই বোল্ড হন এই তারকা ব্যাটসম্যান। মাঠ ছাড়ার আগে ৯৮ বলে ৬৮ রানের ইনিংস খেলেন।

পরের ওভারের প্রথম বলেই আঘাত হানেন আরেক স্পিনার তাইজুল ইসলাম। এবারো বোল্ড! ৩ বলে ১ রান করা নিরোশান ডিকভেলাকে ফেরান এই বাম-হাতি স্পিনার।

রাজ্জাকের পুনরুত্থানের এই ম্যাচের দিনের ষষ্ঠ ওভারের প্রথম বলে দিমুথ করুণারত্নে ফিরিয়ে দেন সর্তক আভাস দেন। স্ট্যাম্পিং করেন উইকেটের পেছনে থাকা লিটন দাস। ১২ বলে ৩ রান করেন লঙ্কান ওপেনার।

পরে নিজের ষষ্ঠ ও দলীয় ২৭তম ওভারের প্রথম দুই বলে ফের জোড়া আঘাত হানেন রাজ্জাক। হ্যাট্রিকের সুযোগ পেয়েছিলেন তিনি। ওভারটির প্রথম বলেই তুলে নেন ধানুশকা গুনাথিলাকার উইকেট। মিড অনে থাকা মুশফিকের হাতে ধরা পড়লেন লঙ্কান মিডলঅর্ডার। ক্রিজে এসে প্রথম বলেই আউট হন সফরকারীদের অধিনায়ক দিনেশ চান্দিমাল। বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি।

দলের হয়ে ১৭তম ওভারের তৃতীয় বলে উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। ৩০ বলে ১৯ রান করা ধনঞ্জয়া ডি সিলভাকে ফেরান তিনি। ফার্স্ট ডাউনে নামা এই লঙ্কান ব্যাটসম্যান সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সর্বহারা নেতা রাজ্জাক হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার ৫
টাইগারদের ব্যাটিংয়ে হতাশ নির্বাচক রাজ্জাক
শ্রীলঙ্কা সিরিজে সাকিবের না থাকার আসল কারণ জানালেন রাজ্জাক
ভারতে দাঙ্গায় পড়ে ঢাকায় এসে দেশ সেরা নায়ক রাজ রাজ্জাক
X
Fresh