• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ডি সিলভাকে ফেরালেন তাইজুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৪০

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা। এই ম্যাচে দুটি করে পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে দুই দল।

শুরু থেকেই বলা হচ্ছিল শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের পিচ থেকে স্পিনাররা বাড়তি সুবিধা পাবে, ফলে ব্যাটসম্যানদের জন্য হবে চ্যালেঞ্জিং।

সে অনুযায়ী আজ বৃহস্পতিবার সকাল থেকে দুটি উইকেট তুলে নিয়েছে টাইগার স্পিনাররা। দলের হয়ে ১৭তম ওভারের তৃতীয় বলে উইকেট তুলে নিয়েছেন তাইজুল ইসলাম। ৩০ বলে ১৯ রান করা ধনঞ্জয়া ডি সিলভা ফেরান তিনি। ফার্স্ট ডাউনে নামা এই লঙ্কান ব্যাটসম্যান সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন।

চট্টগ্রামে প্রথম টেস্টে বাংলাদেশ দলের হয়ে চারটি উইকেট তুলে নিয়েছিলেন তাইজুল।

--------------------------------------------------------
আরও পড়ুন: চার বছর পর ফিরেই রাজ্জাক জাদু
--------------------------------------------------------

এদিন চার বছর পর দলে ফিরেই চমক দেখান স্পিনার আবদুর রাজ্জাক। ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক হবার পর সব শেষ এই শ্রীলঙ্কার বিপক্ষেই ২০১৪ সালে টেস্ট খেলেছিলেন আবদুর রাজ্জাক।

প্রথম ম্যাচে অভিষিক্ত সানজামুলের বদলে দলে সুযোগ পাওয়া ৩৫ বছর বয়সী রাজ্জাক দিনের শুরুর দিকে তুলে নেন উইকেট। ষষ্ঠ ওভারের প্রথম বলে দিমুথ করুণারত্নে ফিরিয়ে দিয়েছেন অভিজ্ঞ এই বোলার। ডাউন দ্য উইকেটে এসে বোকা বনে গেলেন লঙ্কান এই ওপেনার। কোনো ভুল করলেন না উইকেটের পেছনে থাকা লিটন দাস। ফলাফল ১২ বলে ৩ রান করে স্ট্যাম্পিং হয়ে মাট ছাড়তে হলো করুণারত্নকে।

এদিতে প্রথম টেস্টে বাজে পারফর্মের কারণে দল থেকে বাদ দেয়া হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। তার বদলে ডাক পেয়েছেন সাব্বির রহমান।

অন্যদিকে স্পিনার লাকশান সান্দাকানের বদলে জায়গায় করে নিয়েছেন আকিলা ধনাঞ্জয়া। বোলার লাহিরু কুমারর বদলে দলে নেয়া হয়েছে ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকাকে।

শ্রীলঙ্কা একাদশ

দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, রাঙ্গনা হেরাথ, আকিলা ধনঞ্জয়া ও সুরাঙ্গা লাকমাল।

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবদুর রাজ্জাক ও মুস্তাফিজুর রহমান।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট
X
Fresh