• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটিংয়ে শ্রীলঙ্কা, বাংলাদেশ একাদশে পরিবর্তন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:১৪

আবারো কি ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের স্মৃতি ফিরে আসবে মিরপুর স্টেডিয়ামে? সেবার ক্যারিবীয়দের হোয়াইট ওয়াশ করেছিল টাইগাররা। এরপর আর টেস্ট সিরিজ জেতা হয়নি তাদের। বাংলাদেশ টেস্ট দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ সেটা জানেন। তবে খেলতে চান ইতিবাচক মনোভাব নিয়েই।

শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের পিচ থেকে স্পিনাররা বাড়তি সুবিধা পাবে, ফলে ব্যাটসম্যানদের জন্য হবে চ্যালেঞ্জিং। এ কারণে টেস্টে রেজাল্ট আসবে বলে মনে করেন মাহমুদুল্লাহ।

এদিকে টাইগারদের সমীহের চোখে দেখছেন শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। উত্তেজনাময় সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে আজ বৃহস্পতিবার সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক।

এই ম্যাচেও সাত ব্যাটসম্যান, তিন স্পিনার, এক পেসার নিয়েই মাঠে নামছে টাইগাররা।

সিরিজের প্রথম টেস্টের মতো এ ম্যাচেও পেস অ্যাটাকে রয়েছেন মু্স্তাফিজুর রহমান।

স্পিনে বৈচিত্র্য আনার পাশাপাশি দল কেমন হতে পারে সে ইঙ্গিতও দিয়েছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক।

সে হিসেবে র্দীঘদিন পর টেস্ট দলে ফিরেছেন স্পিনার আব্দুর রাজ্জাকের।

এই টেস্টেও সাকিব না থাকায় দলকে যে নানা সুবিধা থেকে বঞ্চিত হতে হয় তা মাহমুদুল্লাহ আগেই স্বীকার করে নিয়েছিলেন।

অন্যদিকে প্রথম টেস্টে আহামরি কিছু করতে না পারায় দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার বদলে ডাক পেয়েছেন সাব্বির রহমান।

লঙ্কান শিবিরে স্পিনার লাকশান সান্দাকানের বদলে জায়গায় করে নিয়েছেন আকিলা ধনাঞ্জয়া। বোলার লাহিরু কুমারর বদলে দলে নেয়া হয়েছে ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকাকে।

শ্রীলঙ্কা একাদশ

দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, রাঙ্গনা হেরাথ, আকিলা ধনঞ্জয়া ও সুরাঙ্গা লাকমাল।

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবদুর রাজ্জাক ও মুস্তাফিজুর রহমান।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
সর্বহারা নেতা রাজ্জাক হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার ৫
ঈদে হানিফ সংকেতের ‘আলোকিত অন্ধকার’
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
X
Fresh