• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাসেক্সের হয়ে মাঠ মাড়াবেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক

  ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:৫৩

'ছোট দলের বড় তারকা' তকমাটা রশিদ খানের গায়ে শক্ত করেই লেগে গেছে। ক'দিন আগে আইপিএলের নিলামে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের এই লেগস্পিনারকে নিয়ে যে কাড়াকাড়িটা হলো, তাতে কারও বুঝতে বাকি নেই বিশ্ব ক্রিকেটে বড় তারকা হয়ে উঠেছেন তিনি। এবার অনেক ক্রিকেটারের স্বপ্নের মঞ্চ ইংলিশ কাউন্টিতে সাসেক্স টি-টুয়েন্টি ব্লাস্টের প্রথম পর্বের জন্য এই ১৯ বছর বয়সীর সঙ্গে চুক্তি করেছে দলটি।

২০১৮ সালের টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টের জন্য রশিদের সঙ্গে চুক্তি করেছে সাসেক্স। ১৯ বছর বয়সী লেগস্পিনার ইংলিশ কাউন্টিতে এই টুর্নামেন্টের প্রথম অংশটায় খেলবেন।

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলোতে দাপিয়ে বেড়াচ্ছেন রশিদ খান। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গত আসরে অভিষেক হয়েছে। ছোট্ট ক্যারিয়ারে খেলেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) আর সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগেও।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক রশিদের। মাত্র ৩২ ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ৭০টি। ২৮ টি-টুয়েন্টিতে উইকেট ৪৫টি।

বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সকে শিরোপা জেতানোয় বড় ভূমিকা রেখেছেন রশিদ। ১১ ম্যাচে ১৮ উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষ উইকেট শিকারি হন তিনি। অ্যাডিলেড স্ট্রাইকার্সের কোচ জেসন গিলেস্পিই সাসেক্সের দায়িত্বে। গিলেস্পি মুগ্ধ রাশিদ খানে, আফগানিস্তান এবং বিভিন্ন টি-টুয়েন্টি লিগে শেষ গেল কিছু দিন সে অবিশ্বাস্য পারফর্ম করেছে। তিনিই মূলত রশিদকে দলে ভেড়ানোর পরামর্শ দিয়েছেন ক্লাবকে।

আসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সানরাইসার্জ হায়দ্রাবাদের হয়ে খেলবেন তিনি।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh