• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নেইমারের হাতেই ব্যালন ডি’অর দেখছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২৪

বার্সেলোনায় লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে এসে এককভাবে ইউরোপের কোনো বড় ক্লাবকে নেতৃত্ব দিতে ট্রান্সফার মার্কেটে রেকর্ড গড়ে ২২২ মিলিয়নে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে আসেন ব্রাজিলের উঠতি নেইমার। পাশাপাশি লক্ষ্য দলীয় সাফল্যের মাঝে বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার অধরা ব্যালন ডি’অর ট্রফি জয়।

মাঝে গুঞ্জন ছড়ায় পিএসজিতে নেইমার সুখে নেই। তবে তা মানতে পারছেন না ‘দ্য ফেনোমেনন’ খ্যাত ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো। উত্তরসূরির সুখী হওয়ার জন্য প্রয়োজনীয় সবকিছুই প্যারিসের ক্লাবটিতে আছে বলে মনে করেন তিনি। একই সঙ্গে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী সাবেক ফুটবলারের বিশ্বাস, ব্যালন ডি’অর জয়ের খুব কাছে আছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

ব্রাজিলিয়ান কিংবদন্তি দু’বার ব্যালন ডি’অর জিতেছিলেন। তার বিশ্বাস, নেইমারের হাতে অচিরেই উঠবে মর্যাদাপূর্ণ ট্রফিটি। গত ৫ ফেব্রুয়ারি ২৬-এ পা রাখা নেইমার ব্যালন ডি’অর জয়ের দৌড়ে দু’বার (২০১৫ ও ২০১৭) হয়েছেন তৃতীয়। মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর ‘আগামীর বিশ্বসেরা’ ভাবা হয় পেলের উত্তরসূরিকে।

রোনালদোর কথায়, আমি প্রতিবারই চিন্তা করি, নেইমার একক পুরস্কারটি জয়ের জন্য ক্রমেই আরও কাছাকাছি চলে আসছে। দলীয় পারফরম্যান্সের ওপর এটি অনেক ক্ষেত্রে নির্ভর করে। আমি নিশ্চিত সে এর নিকটে অবস্থান করছে। ২০১৮ গুরুত্বপূর্ণ বছর। রাশিয়ায় বিশ্বকাপ অনুষ্ঠিত হবে, যেখানে অনেক কিছুই চূড়ান্ত হয়ে যাবে।

দু’বারের বিশ্বকাপ জয়ী বলেন, যদি আপনি ফাইনালে গোল করতে পারেন, সেরা খেলোয়াড়ের ট্রফি জেতার দারুণ সুযোগ থাকবে। তাই আমি তাকে সাপোর্ট করবো। আমি মনে করি দ্রুত বা পরে সে এটি (ব্যালন ডি’অর) জিতবে। যদি এ বছরও না নয়, এটা পরবর্তী বছরে হতে পারে, কারণ সে (নেইমার) অনেক সম্ভাবনাময় খেলোয়াড়। নিজেদের একজন ওয়ার্ল্ডের সেরা ফুটবলার হলে নস্টালজিক অনুভূতি হবে ব্রাজিলিয়ানদের।

ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে প্যারিসে পাড়ি জমিয়ে বছর না যেতেই নেইমারের ক্লাব বদলের গুঞ্জন তুঙ্গে। অদূর ভবিষ্যতে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার সম্ভাবনার গুজবে সরগরম সংবাদমাধ্যম।

রোনালদো তেমনটি মনে করেন না। তার মতে পিএসজিতে সুখী থাকার জন্য সব কিছু পাচ্ছে নেইমার, আমি এ বিষয়টি নিয়ে নেইমারের সঙ্গে কথা বলিনি। কিন্তু আমি মনে করি সে এখানে সুখে থাকার সবকিছুই পাচ্ছে। সে একটি অসাধারণ শহরে আছে। এমন একটি টিমে রয়েছে যারা খুবই ভালো ফুটবল খেলছে, মৌসুমে চমৎকার শুরু পেয়েছে। যদিও নেইমার অনেক চাপে আছে, কিন্তু সে এতে অভ্যস্ত। লিগ ওয়ানে এ পর্যন্ত ১৮ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ১১টি।

৪১ বছর বয়সী রোনালদো বলেন, আমি মনে করি এই প্রজেক্টটা (পিএসজির) অবিশ্বাস্য। সে যে সুখে আছে তা মাঠের খেলাতেই স্পষ্ট। যখন সে স্বচ্ছন্দভাবে খেলে ফলাফল আসে। অসাধারণ সব মুভস, চমৎকার সব গোল। ফুটবলকে আনন্দ দেয় নেইমার।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
X
Fresh