• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টাকার অভাবে বিসিসিআইয়ের ওয়েবসাইট বন্ধ!

স্পোর্টস ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪৩

ক্রিকেট বিশ্বের সবচেয়ে সম্পদশালী বোর্ড হল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে অবাক করার বিষয় হলো এমন সম্পদশালী বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটই কিনা টাকার অভাবে বন্ধ করা হলো। হ্যাঁ যা শুনছেন এটা সত্যই। চোখ কপালে ওঠার মতোই তথ্য।

টাকার অভাবে নির্দিষ্ট সময়ের মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাদের ওয়েবসাইটের ডোমেইন নবায়ন না করায় কিছু সময়ের জন্য তা বন্ধ করে দেয়া হয়। অবশ্য বিসিসিআই কর্মকর্তাদের নজরে বিষয়টি আসার সঙ্গে সঙ্গে আবার ডোমেইনটি ঠিক করা হয়।

মুহূর্তের মধ্যই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন স্থানীয় গণমাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। যাদের কোটি কোটি টাকা, তাদেরই ওয়েবসাইটের ডোমেইন কেনো নবায়ন করা হলো না, তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।

জানা গেছে, আগের চুক্তি অনুযায়ী ২০০৬ সালের ২ ফেব্রুয়ারি থেকে ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি পর্যন্ত 'ডোমেইন নেম' ব্যবহার করার অনুমতি ছিল বিসিসিআইয়ের। সেই সময়ের মধ্যে বিল পরিশোধ করে চুক্তি নবায়ন করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলাকালীন ওয়েবসাইটটি দীর্ঘ সময় ধরে বন্ধ থাকে।
--------------------------------------------------------
আরও পড়ুন: ‘রোনালদোর চেয়ে কঠিন প্রতিপক্ষ মেসি’
--------------------------------------------------------

এমনকি সাত জন এই নাম নেয়ার জন্য দরও হাঁকিয়েছিল। সর্বোচ্চ দাম উঠেছিল ২৭০ ডলার। পরে বোর্ডের পক্ষ থেকে অর্থ মিটিয়ে দেয়ায় ফের খোলা হয় ওয়েবসাইটটি। অবশ্য এ ঘটনার জন্য বিসিসিআই দোষ দিচ্ছে লোলিত মোদিকে।

বোর্ডের ইন্টারনেট ডোমেইনের নিয়ন্ত্রক এখনো লোলিত মোদির হাতেই। অর্থ কেলেঙ্কারির অভিযোগে আইপিএল উদ্ভাবক ২০১০ থেকে নিষিদ্ধ থাকলেও বোর্ডে এখনও প্রভাব রয়েছে তার।

তিনি ঠিক সময়ের মধ্যে নবায়নের অর্থ দেননি। সে কারণেই ওয়েবসাইট বন্ধ হয়ে যাওয়ার মতো ঘটনা ঘটেছে। যাকে টাইমস অব ইন্ডিয়া বলছে, ‘মোদি বাগ’ বা ‘মোদি জীবাণু’।

গত বছরের সেপ্টেম্বরেই আইপিএলের স্বত্ব বিক্রি করে ২৫০ কোটি ডলার পেয়েছে বিসিসিআই। শুধু তাই নয়, আইসিসির কাছ থেকেও সর্বোচ্চ ৪০.৫ কোটি ডলার পেয়েছে তারা। এরপরও কেন অর্থের জন্য ওয়েবসাইটের নবায়ন বন্ধ থাকল তা নিয়েই চলছে সমালোচনা।

আরও পড়ুন:

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
বেঙ্গালুরুকে বেচে দেওয়ার আহ্বান জানালেন ভূপতি
X
Fresh