• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘রোনালদোর চেয়ে কঠিন প্রতিপক্ষ মেসি’

স্পোর্টস ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৪৮

বিশ্ব ভালোবাসা দিবসে উয়েফা চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগের ম্যাচটির আগে মুখোমুখি হবে এই দুই দল। সান্তিয়াগো বার্নাব্যুর এই ম্যাচটিকে ঘিরে রিয়াল-পিএসজির ভক্তদের উত্তাপও চরমে। তার পাশাপাশি চুলচেরা বিশ্লেষণও চলছে।

স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে রয়েছে লস ব্লাঙ্কোসরা। যা শিরোপা থেকে অনেক দূরে চলে যাবার ইঙ্গিত। পাশাপাশি কোপা দেল’রে থেকেও ছিটকে গেছে জিনেদিন জিদানের শিষ্যরা। চলতি মৌসুমে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য নিজেদের সেরাটা দেয়া ছাড়া বিকল্প ভাবছে না বর্তমান ইউরোপ সেরারা। তার উপর বিসিসি ত্রয়ীও (গ্যারাথ বেল, করিম বেনজামা ও ক্রিশ্চিয়ানো রোনালদো) গোল পাচ্ছেন না নিয়মিত।

--------------------------------------------------------
আরও পড়ুন: যে কারণে মুসলিম পোশাকে গেইল
--------------------------------------------------------

অন্য দিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শীর্ষে অবস্থান করছে প্যারিসের দলটি। ফ্রেঞ্চ কাপেও সবার উপরের জায়গাটা শক্ত করেই ধরে রেখেছে। রেকর্ড ট্রান্সফার ফিতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে দলে ভিড়িয়ে রীতি মতো আকাশে উড়ছে উনাই এমেরির দলটি। এডিসন কাভানি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও কিলিয়ান এমবাপের মতো বড় নাম গুলোও রয়েছেন ফর্মে।

সব মিলিয়ে বর্তমান প্রেক্ষাপটে রিয়াল থেকে বেশ এগিয়ে আছে পিএসজি।

ফ্রেঞ্চ পাওয়ার হাউজের রক্ষণভাগ সামলোর পাশাপাশি দলকে নেতৃত্বও দিচ্ছেন থিয়াগো সিলভা। স্প্যানিশ দলটির সঙ্গে আসন্ন ম্যাচটিতে নিয়ে কথা বলেছেন ব্রাজিলের এই তারকা।

সিলভা জানান, ম্যাচটিতে পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ী পর্তুগীজ তারকা রোনালোদকে নিয়ে বাড়তি কোনো ছক আঁকেননি তারা।

তিনি বলেন, ‘রোনালদোকে নিয়ে আমাদের বিশেষ কোনো পরিকল্পনা নেই। একটা কথা জেনে রাখুন- তার চেয়ে লিওনেল মেসিকে রুখা কঠিন। আমি দুজনের বিপক্ষেই খেলেছি। সিআরসেভেনের চেয়ে খুদে জাদুকর কঠিন প্রতিপক্ষ।’

সময়টা মোটেও ভালো যাচ্ছে না রোনালদোর। পাশাপাশি দলকে জয় এনে দিতেও ব্যর্থ হতে হয়েছেন তিনি। গোলখরায়ও রয়েছেন এই তারকা ফরোয়ার্ড। সব শেষ ম্যাচে কোচ জিদান তাকে সাইড বেঞ্চেও বসিয়ে দেন।

তবে রিয়াল ফরোয়ার্ডকে নিয়ে বেশ আশাবাদী সিলভা। সাম্বা তারকা বলেন, ‘ক্যারিয়ারে সে সব কিছুই পেয়েছে। চলতি বছরটা তার ভালো যাচ্ছে না। এ রকম দুঃসময় প্রত্যেক খেলোয়াড়ের জীবনে আসে। তার মানে এই নয় যে, ও প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে। ব্যালন ডিঅ’ররে দৌড়ে সে এখনও এগিয়ে আছে।’

মাদ্রিদের দলটির বিপক্ষে জাতীয় দল ও ক্লাব সতীর্থ নেইমারের প্রশংসায় করে সিলভা বলেন, ‘মেসি-রোনালদো দুজনই অসাধারণ ফুটবলার। নেইমারও তাদেরই সমকক্ষ। ম্যাচ চলাকালে বল তার নিয়ন্ত্রণই বলে দেয় সে কত অসাধারণ খেলেয়াড়।’

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
X
Fresh