• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ছয় মারতে গিয়ে সেঞ্চুরি বঞ্চিত লিটন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫৯

ক্যারিয়ারের সপ্তম টেস্টে সেঞ্চুরির খুব কাছে চলে গিয়েছিলেন লিটন দাস। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের পঞ্চম দিনের শুরু থেকেই মুমিনুল হকের সঙ্গে দলকে লিড এনে দিতে সাহায্য করছিলেন তিনি। চমৎকার কিছু শটও খেলেছেন। তুলে নেন নিজের তৃতীয় আন্তর্জাতিক হাফসেঞ্চুরি। ব্যক্তিগত ৯৪ রানে ছয় মেরেই সেঞ্চুরিটি উদযাপন করতে চেয়েছিলেন। তবে বাজে শটে দিলরুয়ান পেরারার অসাধারণ ক্যাচে মাঠ ছাড়তে হয় তাকে। উইকেটটি তুলে নেন রঙ্গনা হেরাথ।

আজ রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চম দিনে শ্রীলঙ্কার বিপক্ষে ১১৯ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে টাইগাররা। শেষ দিনে মুমিনুলের সঙ্গে ১৮০ রানের জুটি স্বাগতিকদের লিড এনে দেয়। ব্যক্তিগত ১০৫ রানে থামেন মুমিনুল। তবে দলকে এগিয়ে নিতে থাকেন লিটন।

--------------------------------------------------------
আরও পড়ুন: টানা দুই ইনিংসে সেঞ্চুরি করে মুমিনুলের রেকর্ড
--------------------------------------------------------

৯৪ রানের ইনিংসটি খেলতে খরচ করেন ১৮২ বল। আউট হবার আগে ১১টি চার হাঁকিয়েছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

২০১৫ সালে ভারতের বিপক্ষে অভিষেক হয় লিটনের। ওই ম্যাচে ৪৪ রানে আউট হন এই ব্যাটসম্যান। একই বছরই চট্টগ্রামে ক্যারিয়ারে প্রথম হাফসেঞ্চুরিটি তুলে নেন লিটন। সবশেষ ২০১৭ সালের অক্টোবরে সিরিজের দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার ১১৮ বলে ৭৭ রানে একটি ইনিংস উপহার দিয়েছিলেন এই তিনি।

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারর্ফম করা এই ক্রিকেটার ইস্ট জোনের হয়ে সবশেষ ম্যাচেও ১১২ রানে চমৎকার একটি ইনিংস খেলেছেন। ফার্স্টক্লাস ক্যারিয়ারের ৪৫ ম্যাচে মোট রান পাঁচ হাজার ২৮২ রান। ১০টি সেঞ্চুরি ও ১৭টি হাফসেঞ্চুরিতে তার মোট গড় রান ৪৮.৮৫।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
ডিপিএল থেকে ছুটি নিলেন লিটন
লিটনকে নিয়ে যা বললেন প্রধান নির্বাচক লিপু
টেস্ট সিরিজ হারের পর যা বললেন শান্ত
X
Fresh