• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লাঞ্চ থেকে ফিরেই তাইজুলের আঘাত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩৬

লাঞ্চ থেকে ফিরেই তাইজুলের আঘাত। আর তাতেই ক্যারিয়ারের ১১ তম সেঞ্চুরি বঞ্চিত হলেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। ৪ উইকেটে ৬১২ রান নিয়ে লাঞ্চে গিয়েছিল লঙ্কানরা। সেখান থেকে ফিরে আর এক রান যোগ করতেই চান্দিমালের উইকেট হারায় লঙ্কানরা। বিরতির পর তৃতীয় বলেই তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন শ্রীলঙ্কান অধিনায়ক।

তার আগে ১৮৫ বলে ৩ চারের সাহায্যে ৮৭ রানের ইনিংস খেলেন লঙ্কান অধিনায়ক। এটি তার ক্যারিয়ারের ১৬ তম হাফ সেঞ্চুরি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাঁচ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ৬৩১ রান। নিরোশান ডিকভেলা ৩৯ রান ও দিলরুয়ান পেরেরা ১১ রান। লঙ্কানদের লিড এখন ১২৪ রানের।

--------------------------------------------------------
আরও পড়ুন: প্রোটিয়া শিবিরে আরও এক দুঃসংবাদ
--------------------------------------------------------

এর আগে চতুর্থ দিনের সকালেই নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন রোশান সিলভা। এর পরই মিরাজের বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের ১৬তম হাফসেঞ্চুরি তুলে নেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। পানি পানের বিরতির পর প্রথম ওভারের চতুর্থ বলেই শ্রীলঙ্কান শিবিরে আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। অফ স্ট্যাম্পের বল কাট করতে গিয়ে উইকেটকিপার লিটন দাসকে ক্যাচ দেন রোশান সিলভা। তার আগে ২৩০ বলে ৬ চার ও এক ছক্কায় ১০৯ রান করেন রোশান। তার বিদায়ে ভেঙেছে ১৩৫ রানের চতুর্থ উইকেট জুটি।

এরপরই অবশ্যই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম নতুন রেকর্ডের স্বাক্ষী হয়। সর্বপ্রথম কোনও দল এখানে ৬০০ রানের ইনিংস ছাড়ালো। ২০১০ সালে ইংল্যান্ডের ৬ উইকেটে করা ৫৯৯ রানকে। এই মাঠে সর্বোচ্চ ছয় ইনিংসের তালিকায় নেই স্বাগতিক বাংলাদেশ। এই ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রান আছে তালিকার সপ্তম স্থানে।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তথ্য সুরক্ষায় কোলোসিটির হাইব্রিড ক্লাউড পরিসেবা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৫ এপ্রিল)
খেলাপি ঋণ ও ভর্তুকি কমানোর পদক্ষেপ জানতে চায় আইএমএফ
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
X
Fresh