• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড গড়ে, লিড নিয়ে, লাঞ্চে লঙ্কানরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০২

চতুর্থ দিনের সকালেই নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন রোশান সিলভা। এর পরই মিরাজের বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের ১৬তম হাফসেঞ্চুরি তুলে নেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। পানি পানের বিরতির পর প্রথম ওভারের চতুর্থ বলেই শ্রীলঙ্কান শিবিরে আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। অফ স্ট্যাম্পের বল কাট করতে গিয়ে উইকেটকিপার লিটন দাসকে ক্যাচ দেন রোশান সিলভা। তার আগে ২৩০ বলে ৬ চার ও এক ছক্কায় ১০৯ রান করেন রোশান। তার বিদায়ে ভেঙেছে ১৩৫ রানের চতুর্থ উইকেট জুটি।

এরপরই অবশ্যই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম নতুন রেকর্ডের স্বাক্ষী হয়। সর্বপ্রথম কোনও দল এখানে ৬০০ রানের ইনিংস ছাড়ালো। ২০১০ সালে ইংল্যান্ডের ৬ উইকেটে করা ৫৯৯ রানকে। এই মাঠে সর্বোচ্চ ছয় ইনিংসের তালিকায় নেই স্বাগতিক বাংলাদেশ। এই ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রান আছে তালিকার সপ্তম স্থানে।

--------------------------------------------------------
আরও পড়ুন: চ্যাপেল বাদ দিলেও ভেঙে পড়িনি, লড়েছিলাম
--------------------------------------------------------

বর্তমানে ৪ উইকেটে ৬১২ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৯৯ রানে পিছিয়ে বাংলাদেশ, লঙ্কানদের হাতে এখনও ৬ উইকেট। প্রথম ইনিংসে ৫০০ রানের উপরে করেও চট্টগ্রাম টেস্টে চাপে স্বাগতিকরা।

বাংলাদেশের সাদামাটা বোলিং অব্যাহত রয়েছে দ্বিতীয় দিনেও। অন্যদিকে চলেছে শ্রীলঙ্কার রান উৎসব। কুশল মেন্ডিস ও ডি সিলভার বড় সেঞ্চুরি পর সেঞ্চুরি হাঁকান আরও একজন। তিনি রোশান সিলভা। গত নভেম্বরের ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে করেন অপরাজিত ৭৪।

অভিষেকের পরের ম্যাচেই সেঞ্চুরি তুলে নিলেন সিলভা। গতকাল তিনি ছিলেন ৮৭ রানে অপরাজিত। আজ সকালে আস্থার সঙ্গে বাকি ১৩ রান নিয়ে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির স্বাদ নিয়ে নেন রোশেন। তিনি সেঞ্চুরি করেন ১৯৭ বলে। সেঞ্চুরির অল্প পরেই মিরাজের বলে ফিরে যান সিলভা। করেন ১০৯ রান। ৮৭ রান নিয়ে লাঞ্চে গেছেন অধিনায়ক দীনেশ চান্ডিমাল। মানে আরও একটি সেঞ্চুরির অপেক্ষা।

শুক্রবার চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল তিন উইকেটে ৫০৪ রান। বাংলাদেশ থেকে তখনও তারা ৯ রান পিছিয়ে ছিল। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৫১৩ রান।

আরও পড়ুন:

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ
বাংলাদেশ সিরিজের দল ঘোষণা জিম্বাবুয়ের
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের
X
Fresh