• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সেঞ্চুরিয়ান রোশানকে থামালেন মিরাজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৪৬

ধনঞ্জয়া ডি সিলভা ও কুশল মেন্ডিসের পর সেঞ্চুরির দেখা পেলেন রোশান সিলভা। চতুর্থ দিনের শুরু থেকেই দেখে শুনে ব্যাট করে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন লঙ্কান এই ব্যাটসম্যান। তাকে সঙ্গ দিয়ে ক্যারিয়ারের ১৬তম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন লঙ্কান অধিনায়ক চান্দিমাল।

তবে নিজের সেঞ্চুরিকে বেশিদূর এগিয়ে নিতে পারেননি। তার আগেই মেহেদি হাসান মিরাজের বলে উইকেটের পিছনে লিটন দাসের ক্যাচে পরিণত হন তিনি। এর আগে ২৩০ বলে ৬ চার ও ১ ছক্কায় ১০৯ রানে ইনিংস খেলেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৫৫২ রান। বাংলাদেশ থেকে সফরকারী দলটি ৩৯ রানে এগিয়ে আছে। চান্দিমাল ৬৩ ও নিরোশান ডিকেওয়ালা ২ রান নিয়ে ব্যাট করছেন।

২৯ বছর বয়সী রোশানের অভিষেক হয়েছে গত বছরের ডিসেম্বরে। ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৭৪ রানের ইনিংস খেলে দলকে ড্র এনে দিতে বড় ভূমিকা রেখেছিলেন। বাংলাদেশে আসার আগে ঘরোয়া ফার্স্ট ক্লাস ম্যাচে ৫৯ ও ১০৬ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। এই ফর্মটিই ধরে রেখেছেন সিরিজের প্রথম টেস্টে।

৮৭ রান নিয়ে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামা রোশেন সেঞ্চুরি পেয়ে যান সকালেই। বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের করা ১৪৭তম ওভারের তৃতীয় বলে তিন রান নিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

অধিনায়ক দিনেশ চান্দিমালের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে রোশান যোগ করেন ১৩৫ রান।

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে শাবনূর, ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা
ভোট দিয়ে যা বললেন অনন্ত জলিল
টাকা দেওয়ার অভিযোগ নিয়ে মুখ খুললেন ডিপজল
ডিএ তায়েবের জন্য যেভাবে ভোট চাইছেন মেয়ে টুনটুনি
X
Fresh