close
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

ডেভিস কাপে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:০৬
টানা দুই ম্যাচে পরাজয়ের পর টানা দুই ম্যাচে জয়ের মুখ দেখলো বাংলাদেশ। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ওমান টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় মাস্কট শহরে চলছে ‘২০১৮ ডেভিস কাপ এশিয়া/ওশানিয়া জোন গ্রুপ-৪’। গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে ওমান ও সংযুক্ত আরব আমিরাতের কাছে হার মানে বাংলাদেশ। বুধবার তৃতীয় ম্যাচে ইরাক ও আজ বৃহস্পতিবার চতুর্থ ম্যাচে কিরগিজস্তানকে হারিয়েছে বাংলাদেশ।

গ্রুপ পর্যায়ের আজকের খেলায় বাংলাদেশ দল কিরগিজস্তানের বিরুদ্ধে ২-১ ম্যাচে জয় লাভ করেছে বাংলাদেশ। প্রথম এককে বাংলাদেশের শ্রী অমল রায় ৬-০, ৬-১ গেমে কিরগিজস্তানের জর্গি কটলিয়ারভস্কির বিপক্ষে জয়লাভ করে। তাতে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে যায়। দ্বিতীয় এককে বাংলাদেশের দীপু লাল ৪-৬, ৪-৬ গেমে প্রতিপক্ষ কিরগিজস্তানের কিরিল কিসতানভ এর কাছে হেরে যায়। তাতে কিরগিজস্তান ১-১ এ সমতা ফেরায়। আর দ্বৈতের খেলায় বাংলাদেশের অমল রায় ও রঞ্জন রাম জুটি ৭-৫, ৬-০ গেমে কিরগিজস্তানের কিরিল কিসতানভ ও জর্গি কটলিয়ারভস্কি জুটির বিপক্ষে জয়লাভ করে।

তাতে বাংলাদেশের ২-১ ব্যবধানের জয় নিশ্চিত হয়। চার ম্যাচের ২টিতে জিতে ও ২টিতে হেরে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। চার ম্যাচের চারটিতেই জিতে ওমান শীর্ষে। সমান সংখ্যক জয় নিয়ে দ্বিতীয় স্থানে আছে সংযুক্ত আরব আমিরাত। শেষ ম্যাচে মায়ানমারের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

‘২০১৮ ডেভিস কাপ এশিয়া/ওশানিয়া জোন গ্রুপ-৪’ এ অংশগ্রহণকারী দল সমুহকে দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। গ্রুপ-‘এ’ তে রয়েছে সংযুক্ত আরব আমিরাত [১০৩], ইরাক [১১৪], ওমান [১০৯], মায়ানমার [১১২], বাংলাদেশ [১১৬] ও কিরগিজস্তান [১২৭]। গ্রুপ-‘বি’ তে রয়েছে সিঙ্গাপুর [১০৬], তুর্কমেনিস্তান [১১১], মঙ্গোলিয়া [১১৩], বাহরাইন [১১৫], তাজিকিস্তান [১১৭] ও গুয়াম।

প্রতিটি গ্রুপের দলগুলো রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে এবং প্রতিটি গ্রুপ থেকে দুটি দল চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে। চূড়ান্ত পর্বে এক গ্রুপের চ্যাম্পিয়ন ও অপর গ্রুপের রানার্সআপ এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী দুটি দল গ্রুপ-৪ হতে গ্রুপ-৩ তে উন্নীত হবে এবং ২০১৯ সালে ডেভিস কাপ গ্রুপ-৩ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়